রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চাঁপাইয়ে হত্যার দায় স্বীকার নারীবিদ্বেষ থেকেই কনিকাকে খুন করে মালেক

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের মহিপুরে গত শুক্রবার সকালে এক স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা ও তার তিন সহপাঠীকে আহত করার ঘটনায় গ্রেফতারকৃত বখাটে আব্দুল মালেক দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। গতকাল শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারীর আদালতে তিনি এই জবানবন্দী দেন। নারীবিদ্বেষ থেকেই মালেক ওই চার ছাত্রীর উপর হামলা চালিয়ে একজনকে হত্যা ও তিনকে আহত করেছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে আলোচিত এই হত্যাকা-ে ফুঁসে উঠেছে মহিপুরের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়রা। ঘাতক আব্দুল মালেকের ফাঁসির দাবীতে গতকাল মহিপুর মোড়ে মানববন্ধন করেছেন সর্বস্তরের মানুষ।
সকাল সোয়া ১০টায় মহিপুর মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার হাজারো নারী-পুরুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। এসময় বক্তব্য রাখেন গোবরাতলা ইউনিয়নের চেয়ারম্যান আরাফুল হক আজিজি, নবনির্বাচিত চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু, মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল আলম, গোবরাতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন মাদকের কারণেই শুক্রবারের ঘটনা ঘটেছে। ঘাতক আব্দুল মালেক সবসময় মাদকে আছন্ন থাকত। নেশার কারণেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে উল্লেখ করে বক্তারা মাদক বিক্রি ও সেবনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন। এছাড়াও মানববন্ধন থেকে ঘাতক আব্দুল মালেকের ফাঁসি দাবী করা হয়।
এদিকে শুক্রবার বিকেলেই চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে নিহত কনিকার লাশ ময়না তদন্ত শেষে তার স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। এসময় কনিকার স্বজনদের আহাজারীতে হাসপাতাল চত্বরে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। ওইদিন রাতেই শিবগঞ্জ উপজেলার তর্তিপুর শ্মশানে তর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এদিকে আলোচিত এই হত্যা মামলার মামলার তদন্ত দ্রুত শেষ করে আগামী একমাসের মধ্যেই আদালতে চাজশিট দেয়ার কথা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহম্মদ। তিনি জানান, এই ঘটনায় গ্রেফতারকৃত বখাটে আব্দুল মালেককে গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারীর আদালতে হাজির করা হলে সে ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। পুলিশ সুপার আরো জানান কিছুদিন আগে মালেকের বউ তাকে ছেড়ে চলে যায়। সেই থেকেই নারীদের প্রতি ঘৃনা তৈরি হয় তার। আর এই বিদ্বেষ থেকেই গত শুক্রবার সে ওই চার ছাত্রীর উপর হামলা চালায় বলে পুলিশকে জানিয়েছে পুলিশ।
কনিকার বাড়িতে শোকের মাতম
নিহত স্কুলছাত্রী কনিকা রানী ঘোষের বাড়িতে চলছে শোকের মাতম। কানিকাকে অকালে হারিয়ে অঝোরে কাঁদছেন তার স্বজন ও এলাকাবাসিরা। মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন কনিকার বাড়িতে গিয়ে দেখা যায় এক শোকাবহ পরিবেশ। বাড়ির আশপাশে হাজারো মানুষের ভিড়। মাত্র তিন মাসের ব্যবধানে স্বামী ও বড় মেয়েকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন কনিকার মা অঞ্জনা রানী ঘোষ। মাঝেমধ্যেই চিৎকার করে কেঁদে উঠছেন। এছাড়াও আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশিদের আহাজারীতে ভারী হয়ে উঠে এলাকার পরিবেশ। তাদের সান্ত¦না দিতে গিয়ে অনেকই ধরে রাখতে পারেননি চোখের পানি।
বিয়ের পিঁড়িতে বসা হলো না
শুক্রবার বখাটের হাসুয়ার আঘাতে নিহত মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী কনিকা রানী ঘোষের বিয়েও ঠিক হয়ে গিয়েছিল। তার বয়স ১৮ বছর পূর্ণ হলেই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্নের কথা ছিল। কনিকার মামা শ্রী কৃষ্ণ কুমার পাল জানান, কনিকার এভাবে চলে যাওয়া পরিবারের কেউ মেনে নিতে পারছে না। কয়েকমাস আগেই তার বিয়ে ঠিক হয়। পাত্র শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ি চাঁদপুর গ্রামের বিনয় হালদারের ছেলে প্রশান্ত হালদার।
আহতদের দেখতে হাসপাতালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ঃ এই ঘটনায় আহত তিন স্কুলছাত্রীকে দেখতে গত শুক্রবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। এসময় তিনি ওই তিন শিক্ষার্থীর শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।
প্রসঙ্গত, গত শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর চার ছাত্রী কনিকা, তারিন, মরিয়ম ও তানজিমা মহিপুর মোড়ে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে স্থানীয় ডিগ্রি কলেজের পিছনের সড়কে পেছন থেকে তাদের উপর অতর্কিত হামলা চালায় বখাটে আব্দুল মালেক। এতে কনিকা মারা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন