বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৬ এএম

টর্নেডোয় নিহত ৩
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের মধ্যঞ্চলীয় মিসৌরি রাজ্যে বুধবার রাতে টর্নেডোর আঘাতে তিন জন নিহত হয়েছে। শক্তিশালী এ ঝড়ের আঘাতে অঞ্চলটি লন্ডভন্ড হয়ে যাওয়ায় উদ্ধারকর্মীরা বৃহস্পতিবার জীবিতদের সন্ধানে দ্বারে দ্বারে গিয়ে তল্লাশি অভিযান চালায়। মিসৌরি রাজ্যের কর্মকর্তারা জানান, এ প্রাকৃতিক দুর্যোগে সেখানের ছোট শহর গোল্ডেন সিটিতে তিন জনের প্রাণহানি ঘটে। সিএনএন।


বাজপেয়ির ১৩ ফাঁড়া
ইনকিলাব ডেস্ক : কথায় আছে দুর্ভাগার নম্বর ১৩। তবে কিছু কিছু ব্যক্তির কাছে এই সংখ্যায় যেন সৌভাগ্যের। তাদের মধ্যে অন্যতম অটল বিহারী বাজপেয়ী। তিনি প্রথমবার প্রধানমন্ত্রীর ক্ষমতা পান মাত্র ১৩ দিনের। দ্বিতীয়বারের দায়িত্ব ১৩ মাসের। তারপরেই পুরোপুরি প্রধানমন্ত্রী পদপ্রাপ্তি ওই বছরেই। এভাবেই ১৯৯৬ সালের লোকসভা নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেয়ে জিতে যায় বিজেপি। বাজপেয়ী দশম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। অন্য দলগুলো বাজপেয়ীকে সমর্থন না করায় মাত্র ১৩ দিনের সরকার ছিল বাজপেয়ীর। ওয়েবসাইট।


ফাঁসি বহাল
ইনকিলাব ডেস্ক : বয়স ৭২। তবে বেছে বেছে ধনী ব্যক্তিদের প্রেমের জালে জড়াতেন তিনি। যাদের প্রেমের জালে জড়াতেন তাদের বয়সও হতো তার বয়সের আশপাশেই। এরপর তাদের হত্যা করে বীমার অর্থ ও সম্পদ হাতিয়ে নিতেন। এই নারীর নাম চিসাকো কাকেহি। তিন প্রেমিককে হত্যার অপরাধে ২০১৭ সালে জাপানের এই নারীর মৃত্যুদন্ডের আদেশ হয়। শুক্রবার শুনানিতে ওই আদেশই বহাল রেখেছে জাপানের একটি আদালত। এএফপি।


রাজনীতি বুঝি না
ইনকিলাব ডেস্ক : পশ্চিমবঙ্গ রাজ্যের কনিষ্ঠতম এমপি নুসরাত বলেছেন, আমি রাজনীতি বুঝি না। মানুষের জন্য কাজ করতে চাই। সেই কাজ কী ভাবে হবে, দলের সঙ্গে বসেই সেটা স্থির করবেন নুসরাত। বললেন, সবটাই টিমওয়ার্ক। একসঙ্গে সকলে মিলে বসে এবং দলীয় নেতৃত্বের পরামর্শ মেনেই তা করা হবে। তবে বসিরহাটের সম্মান তিনি রক্ষা করবেন বলে উল্লেখ করেন। এবিপি।

 

ফকিরের ঝোলা
ইনকিলাব ডেস্ক : ভারতের জনগণ এই ফকিরের ঝোলা ভরে দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৭তম লোকসভা নির্বাচনে বিপুল ব্যবধানে জয়লাভের পর নয়াদিল্লিতে নরেন্দ্র মোদি বলেন, দেশবাসীকে আমি প্রণাম করি। গণতন্ত্রের প্রতি ভারতবাসীর দায়দায়িত্ব সারা বিশ্বকে স্বীকার করতে হবে। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচনের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাই। এবিপি।

 

ভবিষ্যতে বাংলায়
ইনকিলাব ডেস্ক : বিজেপি সদর দপ্তরে দলের সভাপতি অমিত শাহ হাজারো নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে যখন ‘বাংলা’ শব্দটি উচ্চারণ করলেন তখনই হর্ষধ্বনি উঠলো দর্শকসারিতে। অমিত আবারও বললেন, ‘বাংলা’। আবারও হর্ষধ্বনি। অমিত তিনবার সজোরে বললেন, ‘বাংলা।’ তারপর বলেন, ‘বাংলায় এত অত্যাচার, জুলুমের পরও ১৮টি আসন জিতেছে বিজেপি। এটা বলছে ভবিষ্যতে বাংলায় নিজেদের পতাকা ওড়াবে বিজেপি।’ এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন