বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী আহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৬ এএম

নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক আহত হয়েছেন। পুলিশের দাবি, গুলিবিদ্ধ মো. মামুন উদ্দিন (২৬) পেশাদার ছিনতাইকারী। তার নেতৃত্বে একদল সন্ত্রাসী ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করে। খুলশী থানার ভাঙ্গারপুল এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে তাকে গ্রেফতারে অভিযানে গেলে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।
খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, গত ২১ মে খুলশী থানার ঝাউতলা এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে একটি বাস আটকে এক যাত্রীর কাছ থেকে তিন লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় মামুনসহ তার সহযোগীরা। এই ঘটনায় ছিনতাইয়ের শিকার গনেশ সিংহ বাদী হয়ে একটি মামলা করেন। মামলার পর পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পায় এবং ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে আবু জাহেদ (২৩) ও আরিফুল ইসলাম (২৫) নামে দুই যুবককে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার টাকা ও ছিনতাইকাজে ব্যবহার করা একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়।
তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে রাতে ভাঙ্গারপুল এলাকায় অভিযানে গেলে মামুনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। দুই পক্ষের বন্দুকযুদ্ধের পর মামুনকে আহত অবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দুই রাউন্ড কার্তুজসহ একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয় বলে জানান ওসি। ওসি বলেন, তারা সবাই একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। তারা ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছিল। গুলিবিদ্ধ মামুনের বিরুদ্ধে কোতোয়ালি ও ফটিকছড়ি থানায় একাধিক মামলা আছে। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকেরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন