ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভারতে লোকসভা নির্বাচন গণতন্ত্রের সফলতা

সাংবাদিকদের আমীর খসরু মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:২৫ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ভারতের লোকসভা নির্বাচনকে সে দেশের গনতন্ত্রের সফলতা বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, ভারতের লোকসভা নির্বাচনে সবচেয়ে ভালো দিক হচ্ছে যে, সেদেশের জনসাধারণ ভোটের মাধ্যমে তারা তাদের পছন্দ মতো প্রতিনিধি নির্বাচন করতে পেরেছে। যেটা বাংলাদেশের জনগণ পারে নাই। এটা হচ্ছে ভারতের নির্বাচনের সবচেয়ে পজেটিভ দিক।
ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলের ওপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে গতকাল সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ভারতের জনগণ ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করতে সক্ষম হয়েছে, গণতন্ত্র সফল হয়েছে। তাদের মৌলিক অধিকার, সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতন্ত্রকে আরো বেশি মজবুত করেছে, শক্তিশালী করেছে বলে আমি মনে করি।
নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপির বিজয়ী সম্পর্কে প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, মোদী সাহেব জিতছেন ভোটে। জনগণের ভোটে জিতেছেন। জনগণ উনার পক্ষে রায় দিয়েছেন। তিনি বলেন, বিএনপি পক্ষ থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতিমধ্যে অভিনন্দন জানিয়েছে। সেই চিঠি ভারতীয় হাইকমিশনের কাছে শিগগিরই চলে যাবে।
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সম্পর্ক হবে দুই দেশের স্বার্থে, জনগনের স্বার্থে, জনগনের মধ্যে হতে হবে। দুই দেশের পারস্পরিক স্বার্থে হতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন