বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চন্দ্রা ও কোনাবাড়ী ফ্লাইওভার, ৪ আন্ডারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:২৬ পিএম

ঈদ যাত্রা সামনে রেখে দেশের উত্তরাঞ্চলে যাওয়ার মহাসড়কে দুটি ফ্লাইওভার ও চারটি আন্ডারপাস উদ্বোধন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮টি সেতু, ফ্লাইওভার ও আন্ডারপাসের উদ্বোধন করেন।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দিতে গোমতী নদীর ওপর নির্মিত দ্বিতীয় সেতু খুলে দেওয়া হচ্ছে আজ। একই দিনে উন্মুক্ত হচ্ছে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীর ওপর নির্মিত দ্বিতীয় সেতুও।

আসন্ন ঈদে বাড়ি ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুটি ফ্লাইওভার ও চারটি আন্ডারপাস যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হলো আজ। বেলা ১১টার পর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এগুলোর উদ্বোধন করেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলাসহ ২৬টি জেলার ৯০টি রুটের বিপুলসংখ্যক যানবাহন চলাচল করে। দেশের ব্যস্ততম এই মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে ২০১৩ সালে দুই লেনের এই মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প হাতে নেয় সরকার। প্রকল্পে দুটি সার্ভিস লেন, ২৯টি নতুন ব্রিজ, চারটি ফ্লাইওভার ও ১৪টি আন্ডারপাস সংযুক্ত রয়েছে। মহাসড়কে ধেরুয়া এলাকার ফ্লাইওভার ও সেতুগুলোর কাজ শেষে গত বছর খুলে দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন