বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনার চাটমোহরের ভাঙ্গাচোরা সড়ক এখন এলাকাবাসীর দুঃস্বপ্ন

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৩:১৫ পিএম

পাবনার চাটমোহরের ভাঙ্গাচোরা সড়ক এখন এলাকাবাসীর দুঃস্বপ্নে পরিণত হয়েছে। শুধু পৌরসভার সড়কই নয়, উপজেলা জুড়ে সড়ক ও জনপদের বেশিরভাগ সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কের অধিকাংশ জায়গায় পিচ,পাথর ও খোয়া উঠে মাটি বের হয়ে সড়কে তৈরি হয়েছে বড় বড় গর্ত। খুব বেশি প্রয়োজন ছাড়া গ্রাম থেকে উপজেলা শহরে আসছেন না কেউ। এতে ব্যবসা-বাণিজ্যে দেখা দিয়েছে মন্দাভাব। বিড়ম্বনার শিকার হতে হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থী,অসুস্থ রোগী ও যানবাহনে যাতায়াতকারী সাধারণ মানুষকে। অথচ এলাকাবাসী দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসলেও এ ব্যাপারে কোন ভ্রুক্ষেপ নেই সড়ক ও জনপদ বিভাগের। ভাঙ্গাচোরা সড়ক দিয়ে প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন এলাকার মানুষ। কিছুতেই ভাঙ্গা সড়ক মেরামত হচ্ছে না। চাটমোহর বাসস্ট্যান্ড হতে ভাদরা বাইপাস, বাসস্ট্যান্ড হতে হরিপুর, চাটমোহর-পার্শ্বডাঙ্গা, চাটমোহর-হান্ডিয়াল সড়কের বেহাল দশা। সরেজমিনে ঘুরে দেখা গেছে,পৌর শহরের সাথে সংযোগ স্থাপনকারী সড়ক ও জনপদ বিভাগের রাস্তার মধ্যে ভাদ্রা বাইপাস থেকে হাসপাতাল পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার, বাসষ্ট্যান্ড থেকে হরিপুর হয়ে সোন্দভা বাসষ্ট্যান্ড পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার,জারদ্রিস মোড় থেকে পার্শ্বডাঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার,চাটমোহর-মান্নাননগর সড়কের প্রায় ১৫ কিলোমিটার, চাটমোহর থেকে ধানকুনিয়া পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

খানাখন্দে ভরপুর সড়কে যাতায়াত করতে গিয়ে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। ঘটছে প্রাণহানির মতো ঘটনাও। অসুস্থ রোগীদের নিয়ে অতিকষ্টে হাসপাতালে আসছেন রোগীদের স্বজনরা।

প্রয়োজনের তাগিদেই এইসব রাস্তা দিয়ে কেউ যাতায়াত করতে হচ্ছে চাটমোহরবাসীকে। জীবনের ঝুকি নিয়ে যানবাহন চলাচল করছে ব্যস্ততম সড়কগুলোতে। এইসব সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে বেশিরভাগ বিকল হয়ে পড়ছে। আধাঘন্টার পথ পাড়ি দিতে হচ্ছে দুই ঘন্টায়। সময় অপচয় হওয়ার পাশাপাশি বেশি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। এরআগে রাস্তা সংস্কারের দাবিতে চাটমোহরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এরপরেও দৃষ্টি পড়েনি কর্তৃপক্ষের। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে জানান, রাস্তা খারাপের কারণে তারা চরম ভোগান্তির শিকার হচ্ছে। অনেক নেতা বা কর্মকর্তারা রাস্তা সংস্কারের ব্যাপারে প্রতিশ্রুতি দিলেও কেউ কথা রাখেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন