বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতের নির্বাচন থেকে সরকারকে শিক্ষা নেয়ার আহ্বান ড. মোশাররফের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৬:০৫ পিএম

ভারতের লোকসভা নির্বাচন থেকে বাংলাদেশের সরকার, নির্বাচন কমিশনকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ভারতের লোকসভার নির্বাচনে সে দেশের জনগণ নিজেরা ভোট দিতে পেরেছে, তাদের পছন্দমতো দলকে ভোট দিয়েছে, তাদের পছন্দমতো দলকে ক্ষমতায় এনেছে। বাংলাদেশ সরকার, বাংলাদেশের নির্বাচন কমিশন এবং বাংলাদেশের সকল পর্যায়ের প্রশাসকদের ভারত থেকে শিক্ষা নেওয়া উচিত। বিশেষ করে আওয়ামী লীগ ও সরকারকে শিক্ষা গ্রহণ করতে হবে। শনিবার (২৫ মে) জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ভারতের জনগণ ও সে দেশের নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, প্রতিবেশী দেশ ভারত এই নির্বাচনের মাধ্যমে জনগণের গণতন্ত্র কাকে বলে, আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলন করার জন্য জনগণ প্রস্তুত আছে জানিয়ে তিনি বলেন, এখন শুধু নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার অপেক্ষা। আমরা সেই কাজটিই কর‌ছি।ড. মোশাররফ হোসেন ব‌লেন, প্রধানমন্ত্রীর নিয়ন্ত্রিত বিচারালয় থেকে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে, এটা কেউ বিশ্বাস করে না। অতএব আন্দোলন করতে হবে। আমাদের দলের সর্বস্তরের নেতাকর্মীরা এটাই বলেন। ত‌বে শুধু বললেই হবে না। আন্দোলন করে দেখাতে হবে। আর এ আন্দোলন করতে হলে, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে করতে হবে। তাহ‌লে আন্দোলন সফল হ‌বে।

বিএনপি ও সহযোগী সংগঠনকে ঢেলে সাজানোর প্রক্রিয়া চলছে জানিয়ে দলের এই নীতি-নির্ধারক বলেন, আমাদের সকল ক্ষেত্রে গণতন্ত্রায়নের ব্যবস্থা করতে হবে। আমাদের দলের নেতা-কর্মীরা নেতা নির্বাচিত করলে নেতা-কর্মীদের প্রতি যে দায়িত্ববোধ থাকে, উপর থেকে চাপিয়ে দিলে সেটা থাকে না। আমাদের সহযোগী সংগঠন ড্যাবের কমিটি হয়েছে সরাসরি ভোটের মাধ্যমে। আমরা আশা করি, আমাদের দল ও অঙ্গসংগঠনে এইভাবে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব প্রতিষ্ঠা করে তারপরে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে।

সংগঠনের সভাপতি সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
অনিচ্ছুক ২৫ মে, ২০১৯, ১০:০৪ পিএম says : 0
আন্দোলন ঈদের পরে!!!!!!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন