ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মানব পাচারকারী রফিকুলকে গ্রেফতার করেছে বরিশালের র‌্যাব ৮

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৬:৩২ পিএম

ইউরোপের দেশগুলোতে অবৈধভাবে মানব পাচারকারী চক্রের সঙ্গে জড়িত রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে বরিশালের র‌্যাব-৮। রফিক গত ১০ মে তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে নৌকা ডুবিতে নিহত ৩৭ জনের মধ্যে অন্যতম মো. রাজিবকে (২৫) লিবিয়া থেকে ইতালী পাঠানোর চক্রের সঙ্গে জড়িত। রাজিবের স্বজনদের দায়ের করা মামলায় রফিকুলকে শুক্রবার রাত সাড়ে ১১টায় গাজীপুর জেলার রাজাবাড়ি বাজার থেকে গ্রেফতার করা হয়। রফিকুল দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কুশোট গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে। ভূমধ্যসাগর ট্রাজেডিতে নিহত রাজীব শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলার নলতা গ্রামের ইয়ার মোহাম্মদ খানের ছেলে।

শনিবার বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে জানানো হয়, ভূমধ্যসাগর ট্রাজেডির পর ইউরোপে অবৈধভাবে মানবপাচারের সঙ্গে জড়িত চক্রকে গ্রেফতার করতে র‌্যাবের সর্বোচ্চ পর্যায় থেকে নির্দেশের প্রেক্ষিতে চক্রের সঙ্গে জড়িত রফিকুল ইসলামকে গাজীপুরের রাজাপুর বাজার থেকে গ্রেফতার করাা হয়েছে।
র‌্যাব-৮ এর উপÑঅধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম জানান, গ্রেফতার হওয়া রফিকুল ২০০৭ সাল থেকে ১৭ সাল পর্যন্ত দশ বছর সিঙ্গাপুরে ছিল। দেশে ফিরে সে গাজীপুরে গ্রামীন টেলিকমের ব্যবসা শুরু করে। এ ব্যবসার আড়ালে সে অবৈধভাবে মানবপাচারকারী চক্রের স্থানীয় এজেন্ট হিসাবে কাজ করতো। লিবিয়া প্রবাসী তার দুরসম্পর্কীয় চাচা মো. হাকিম মানবপাচার ব্যবসার সঙ্গে জড়িত। রফিকুল তার এজেন্ট হিসাবে মানুষজনের কাছ থেকে টাকা সংগ্রহ করে হাকিমের বিভিন্ন ব্যাংক এ্যাকাউন্টে পাঠাতো। ভূমধ্যসাগর ট্রাজেডিতে নিহত রাজিবকে লিবিয়া থেকে ইউরোপে পাঠানোর প্রভোলন দেখিয়ে গত ১২ ফেব্র“য়ারী অগ্রনী ব্যাংকের মাধ্যমে ১ লাখ ৭০ হাজার টাকা নিয়েছে রফিকুল। এ সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন