বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পটিয়ায় সিএনজি ট্যাক্সিতে তুলে গরু চুরি

৭ দিনে ৭ চোর আটক

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

পটিয়ায় বিশেষ অভিনব কায়দায় সিএনজি টেক্সিতে তুলে চুরি করছে গরু। একটি গরু চোর সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পটিয়ার বিভিন্ন স্থানে গরু চুরি করে আসছে। পটিয়া থানা পুলিশ গত এক সপ্তাহের ব্যবধানে ৭ জন গরু চোরকে আটক করতে সক্ষম হয়েছে। গত ২৩ মে সিএনজি টেক্সিতে তুলে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় উপজেলার কাশিয়াইশ-বুধপুরা বাজার এলাকা থেকে স্থানীয় লোকজন ৪ জন গরু চোরকে হাতেনাতে আটক করতে সক্ষম হয়। এ গরু চোরদের মধ্যে রয়েছে মোহাম্মদ রুবেল (২৫), রুবেল হোসেন (২১), সাদেক (২৫) ও সাইফুল ইসলাম (২৪)। পুলিশ তাদের স্বীকারোক্তি মতে গত ২৪ মে রাতে অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগরীর উত্তর মোহরা এলাকা থেকে কফিল উদ্দিন (৪০) নামের আরেক গরু চোরকে ধরতে সক্ষম হয়। সে এ এলাকার মৃত আবদুল মজিদের পুত্র। এর আগে গত ১৯ মে পটিয়ার ভাটিখাইন এলাকা থেকে স্থানীয় জনতার সহযোগিতায় পুলিশ আরো ২ চোরকে আটক করতে সক্ষম হয়। গরু চোরদের থেকে পুলিশ ৩টি গরু উদ্ধার করেছে। গরু ৩টির মূল্য প্রায় দেড় লাখ টাকা।
জানা যায়, পটিয়া উপজেলার বিভিন্নস্থানে কয়েক বছর ধরে গরু চুরির হিড়িক পড়ে। এব্যাপারে থানা পুলিশকে জানানো স্বত্বেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। পটিয়া থানায় ওসি বোরহান উদ্দীন যোগদানের পর গরু চোরদের আটকে অভিযান শুরু করে। ফলে ১ সপ্তাহ ব্যবধানে ৭ জন গরু চোরকে আটক করা হয়।
এ ব্যাপারে পটিয়া থানার ওসি বোরহান উদ্দীন জানান, গরু চোরদের দমনে তিনি আরো কঠোর অভিযান পরিচালনা করবেন। চোররা গরুর মালিকদের নিঃস্ব করে দিচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন