শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতিগ্রস্ত রাষ্ট্রব্যবস্থা বহাল রেখে দারিদ্র্যমুক্ত দেশ গড়া সম্ভব নয়

আলোচনা সভায় পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, দুর্নীতি জাতীয় অগ্রগতির প্রধান বাধা। দুর্নীতির কারণেই সমাজে বৈষম্য ও বেকারত্ব বাড়ছে। দেশের উন্নয়ন প্রকল্পে লুটপাটের মহোৎসব চলছে। অন্যদিকে জাতিসংঘের প্রতিবেদন অনুযায়ী বাংলাদেশের প্রতি চারজনের একজন এখনও অতিদরিদ্র। এ দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব ও রাষ্ট্রব্যবস্থা বহাল রেখে ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠন সম্ভব নয়। দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে প্রথমেই দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে হবে।
গতকাল শনিবার বিকেলে রাজধানীর উত্তর বাড্ডাস্থ মধুমিলন পার্টি সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে মাহে রমযানের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই একথা বলেন।
সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এ টি এম হেমায়েত উদ্দীন, মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মাদ আমিনুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম, কে এম আতিকুর রহমান, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারূফ, নগর উত্তর সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসাইন প্রমূখ।
পীর সাহেব বলেন, যাকাত দারিদ্র বিমোচনের অন্যতম হাতিয়ার। অর্থনীতিবিদদের মতে, বাংলাদেশে বছরে ৩০ হাজার কোটি টাকারও বেশি যাকাত আদায় হতে পারে। যাকাতের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বৈষম্য দূর করে ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠন করা সম্ভব। তিনি সুষ্ঠুভাবে যাকাত ব্যবস্থাপনার জন্য সরকার ও সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন