শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৩ এএম

ফ্রান্সে আহত ১৩
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের তৃতীয় বৃহত্তম শহরে লিয়নে এক বোমা বিস্ফোরণে অন্তত ১৩ জন আহত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকাল ৫টা ৪০ মিনিটে শহরের কেন্দ্রস্থলে এ বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশ জানিয়েছে, রিউ ভিক্টর হুগো এবং রিউ সালা এলাকার কাছাকাছি স্থানে বোমাটি বিস্ফোরিত হয়েছে। এ বিস্ফোরণকে ‘হামলা’ হিসেবে আখ্যায়িত করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। খবরে বলা হয়েছে, এটি ছিল মূলত একটি পার্সেল বোমা। বিবিসি।

৩৩৯ কোটি ডিলিট
ইনকিলাব ডেস্ক : সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক গত ছয় মাসে ৩৩৯ কোটি ভুয়া অ্যাকাউন্ট ডিলিট করেছে। বৃহস্পতিবার এই টেক জায়ান্ট জানিয়েছে, তাদের প্লাটফর্ম থেকে ভুয়া অ্যাকাউন্ট মুছে মেলার চলমান প্রচেষ্টার অংশ হিসেবে এসব অ্যাকউন্ট ডিলিট করা হয়েছে। ফেসবুক জানিয়েছে, যেসব অ্যাকাউন্ট ডিলিট করা হয়েছে সেগুলোর অধিকাংশই সক্রিয় হওয়ার ‘কয়েক মিনিটের মধ্যেই’ চিহ্নিত করা হয়েছে। ওয়াশিংটন এক্সামিনার।

কাবুলে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে হামলায় অন্তত ৩ জন মুসল্লি নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২০ জন। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার কাবুলের আল-তাকওয়া মসজিদে জুমার নামাজের সময় এ হামলার ঘটনা ঘটে। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরায় রাহিমি বলেন, হামলায় মসজিদের ঈমাম মাওলানা রায়হান নিহত হয়েছেন যিনি পশ্চিমা সরকারের সমর্থক ছিলেন। এ হামলার দায় এখন পর্যন্ত কোন সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে দেশটির পক্ষ থেকে বলা হয়েছে। প্রেস টিভি।

সিরিয়াকে হুঁশিয়ারি
ইনকিলাব ডেস্ক : ফের রাসায়নিক হামলা নিয়ে সিরিয়া সরকারকে হুঁশিয়ারি দিল যুক্তরাষ্ট্র। সেখানে সরকার ও বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ চলছেই। আর এই সংঘর্ষে বারবার সরকারি সেনা রাসায়নিক অস্ত্র প্রয়োগ করছে বলে অভিযোগ যুক্তরাষ্ট্রের। ওয়াশিংটন জানিয়েছে, “আমরা ক্রমাগত এই ধরণের লক্ষণ প্রত্যক্ষ করছিলাম, সিরিয়া নিজেদের রাসায়নিক অস্ত্রশস্ত্রগুলি পুনঃনবীকরণ করছে। এমনকি গত ১৯ মে সকালে সিরিয়ার উত্তর-পশ্চিম প্রান্তে একটি ভয়াবহ ক্লোরিন হামলা হয়ে গেছে।” রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন