ঢাকা, বুধবার ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ক্ষমতাসীনদের বিবেক বলতে কিছু নেই

মানববন্ধনে আসিফ নজরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:১৩ এএম

যারা দেশের ক্ষমতায় আছে তাদের বিবেক বলতে কিছু নেই বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আসিফ নজরুল। তিনি বলেন, সরকারের যদি বিবেক থাকতো তাহলে সাধারণ মানুষদের এভাবে গুম করে রাখতো না। স্বজন হারানোর বেদনা প্রধানমন্ত্রী আপনার চেয়ে কেউ বেশি বুঝে না। তাহলে এগুলো হচ্ছে কেন? গুম হচ্ছে কেন? কিসের লাভে এসব হচ্ছে? গতকাল (শনিবার) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মায়ের ডাকনামের’ একটি সংগঠনের উদ্যোগে দেশে হত্যা, গুম, খুন নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
আসিফ নজরুল বলেন, খুনের চেয়ে জঘন্যতম অপরাধ হচ্ছে গুম তারপরও দেশে শত শত মানুষ গুম হয়ে গেছে তাদের কোনো খোঁজ নাই। গুম হওয়া পরিবারের ওপর অত্যাচার হয়রানি দেখে এটাই প্রমাণিত হয় রাষ্ট্রীয় মদদে এসব গুম হচ্ছে।
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের এই গুমের সঙ্গে যারা জড়িত তারা আপনার চারপাশে আছে, তাদের খুঁজে বের করে সঠিক শাস্তি প্রদান করুন। আর আপনি যদি নিরাপত্তা বাহিনীর ওপর ভর করেই থাকেন তাহলে গুম-খুন চলতেই থাকবে। তাদের ওপর ভর করে না থেকে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গুম হওয়া সাজেদুল হক সুমনের মা হাজেরা খাতুন প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন