বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিগ আয়োজনের তোড়জোড় বাহফে’র

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:৩৯ এএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নতুন নির্বাচিত কমিটি দায়িত্বগ্রহণের পর সু-বাতাস বইতে শুরু করেছে দেশের হকি অঙ্গনে। এরই মধ্যে শুরু হয়েছে দ্বিতীয় বিভাগ লিগ আয়োজনের তোড়জোড়। সঙ্গে থাকছে প্রিমিয়ার লিগ আয়োজনের চিন্তা-ভাবনাও। প্রায় দু’বছর পর আগামী ১৫ জুন শুরু হচ্ছে দ্বিতীয় বিভাগ হকি লিগের খেলা। লিগ টার্ফে গড়ানোর আগে ৩০ ও ৩১ মে অনুষ্ঠিত হবে খেলোয়াড়দের দলবদল কার্যক্রম।

বর্তমান নতুন কমিটি দায়িত্বে এসেই বর্ষপঞ্জির মতো একটার পর একটা লিগ ও টুর্নামেন্ট সাজিয়েছে। যার ধারাবাহিকতায় তারা দ্বিতীয় বিভাগ লিগ শুরুর ঘোষণা দিয়েছে। এরপরই বাহফে’র নতুন সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদের চোখ প্রিমিয়ার লিগের দিকে। তিনি সেপ্টেম্বরে দলবদল কার্যক্রম শেষ করে অক্টোবরে প্রিমিয়ার লিগ শুরু করতে চান। এ প্রসঙ্গে সাঈদের বক্তব্য, ‘আমরা সকলের সহযোগিতা নিয়েই ধারাবাহিক লিগগুলো আয়োজন করতে চাই। আমাদের প্রধান লক্ষ্য হকির উন্নয়নে কাজ করা। যে কমিন্টমেন্ট নিয়ে দায়িত্বে এসেছি সেটি পুরণ করতে চাই। দেশের হকিকে উন্নত একটা পর্যায়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।’

এবারের দ্বিতীয় বিভাগ লিগে খেলবে সাতটি দল। এরা হলো- তেজগাঁও অগ্রগামী, ঢাকা ইয়াং ষ্টার ক্লাব, রক্তিম সংঘ, রায়ের বাজার, ইষ্ট অ্যান্ড ক্লাব, ঢাকা হকি ক্লাব এবং উদিতি ক্লাব। তবে গেল বছর প্রথম বিভাগ থেকে নেমে যাওয়া বর্ণক সমাজ এবার দ্বিতীয় বিভাগে খেলতে পারছে না। এই আসর থেকে একটি দল প্রথম বিভাগে উঠবে এবং একটি দল অবনমনে যাবে। এবার দ্বিতীয় বিভাগ লিগে অংশগ্রহন ফি’তেও থাকছে চমক। লিগের দলগুলো এবার অংশগ্রহণ ফি পাবে ১ লাখ টাকা করে। যা আগে ছিল মাত্র ২০ হাজার টাকা। এছাড়া এবার লিগের প্রতিটি ক্লাবকে ১৫টি করে স্টিকসহ প্রয়োজনীয় সরঞ্জামাদী দেবে বাহফে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন