ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

খেলাধুলা

‘নিষেধাজ্ঞা’ মাথায় বিশ্বকাপে সরফরাজরা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:৩৯ এএম

বিশ্বকাপের মঞ্চে নানা রকম চাপ থাকে সব দলেরই- সে বড় হোক কিংবা ছোট। সে সময়টায় ক্রিকেটারদের মনে স্বস্তির পরশ বুলিয়ে দিতে পারে স্ত্রী-পরিবারের সান্নিধ্য। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ভাবনাটা ভিন্ন ধাঁচের। তাই তো ‘নিষেধাজ্ঞা’ মাথায় নিয়ে বিশ্বকাপে যেতে হচ্ছে সরফরাজ আহমেদের দলকে!

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপ চলাকালীন পাকিস্তানি খেলোয়াড়দের সঙ্গে তাদের স্ত্রী-পরিবারের সদস্যদের থাকাকে ‘নিষিদ্ধ’ করেছে পিসিবি। একান্তই নিরুপায় হলে পাওয়া যাবে অনুমতি। তবে, সেক্ষেত্রে কোনো খরচ দেবে না দেশটির বোর্ড। নিজ উদ্যোগে সেই ব্যবস্থা করে নিতে হবে ক্রিকেটারদের।

স¤প্রতি নতুন এই নীতিমালা চালু করেছে পিসিবি। সে অনুসারে, বিশ্বকাপে প্রিয় মানুষগুলোর সাহচর্য পাবে না পাকিস্তান। তবে বিশেষ বিবেচনায় অনুমতি পেয়েছেন হারিস সোহেল। তার স্ত্রী পাকিস্তানের টিম হোটেলেই থাকতে পারবেন। পিসিবির মতে, বিশ্বকাপের সময় পরিবারের সদস্যদের উপস্থিতি খেলোয়াড়দের মনঃসংযোগে ব্যাঘাত ঘটাতে পারে। তার প্রভাব পড়তে পারে পারফরম্যান্সের ওপর। তাই এই ‘নিষেধাজ্ঞা’।
এর আগে বিদেশ সফরে স্ত্রী-পরিবারকে সঙ্গে নেওয়ার অনুমতি ছিল পাকিস্তানের ক্রিকেটারদের। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও একই হোটেলে থেকেছেন তারা। কিন্তু ওই ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। আর এর পরপরই, নতুন নীতিমালা চালু করল পিসিবি।
উল্লেখ্য, বিশ্বকাপ চলাকালে বাংলাদেশ দলের খেলোয়াড়রা চাইলে পরিবারের সঙ্গে থাকতে পারবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এতে সায় আছে। এই সুযোগ থাকছে ভারতীয়দেরও। তবে, বিরাট কোহলিদের একটি শর্ত বেঁধে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিশ্বকাপ শুরুর ২০ দিন পর কোহলিবাহিনী পরিবারের সঙ্গে যুক্ত হতে পারবেন, এর আগে নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন