শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ইউজিসি’র ১৩তম চেয়ারম্যান হিসেবে ড. কাজী শহীদুল্লাহ’র যোগদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৩:০৭ পিএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ রোববার (২৬ মে) ইউজিসিতে যোগদান করেন। কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা’র কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ইউজিসি’র ১৩তম চেয়ারম্যান।
দায়িত্ব হস্তান্তরকালে প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন, নবনিযুক্ত চেয়ারম্যানের বলিষ্ঠ নেতৃত্বে দেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষা-গবেষণা এবং ইউজিসি’র সামগ্রিক কার্যক্রম বেগবান হবে।
এসময় ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, তাঁর মূল চ্যালেঞ্জ হবে দেশে গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা। একই সাথে গবেষণার সংখ্যা ও মান বৃদ্ধি করা।
অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ আরও বলেন, তাঁর দায়িত্ব সরকারের নিয়ম নীতি মেনে দেশের বিশ্ববিদ্যালয়সমুহের তদারকি প্রতিষ্ঠান ইউজিসিকে পরিচালনা করা। তিনি ইউজিসি’র কর্মকর্তা-কর্মচারীদের নিয়ম-শৃঙ্খলা ও বিধিবিধান মেনে সততা-নিষ্ঠার সাথে দাপ্তরিক কার্যক্রম সম্পাদন করার আহ্বান জানান।
সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোঃ আলাউদ্দিন, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ এবং ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।
ইউজিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা কমিশনের সদস্য এবং কর্মকর্তাদের পক্ষ থেকে নবনিযুক্ত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন