বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘ফাতমাগুল’ হয়ে বাংলাদেশের টেলিভিশনে তুরস্কের অভিনেত্রী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৫:৩৫ পিএম

অটোমান সাম্রাজ্যের সুলতান সুলেমান সিরিয়ালের কথা সবারই মনে আছে। সেখানে কোসেম সুলতান হয়ে বাংলাদেশের দর্শকের কাছে পরিচিতি পেয়েছেন তুর্কির জনপ্রিয় অভিনেত্রী বেরেন সাত। এবার তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ফাতমাগুল’-এ অভিনয়ের মাধ্যেমে বাংলাদেশের টেলিভিশন পর্দায় হাজির হচ্ছেন এই অভিনেত্রী। ‘ফাতমাগুল’নামের এই সিরিয়ালটির নাম ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে বেরেনকে।
প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন দেশে বিপুল জনপ্রিয়তা লাভের পর ‘অন্যায়ের বিরুদ্ধে এক সাহসী নারীর সংগ্রাম’ নিয়ে নির্মিত তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ফাতমাগুল’। আগামী ২ জুন থেকে ধারাবাহিকটি প্রচার শুরু হবে বাংলাদেশেও। প্রতি সপ্তাহের শনি থেকে শুক্রবার সপ্তাহে ৭ দিন ‘ফাতমাগুল’ রাত ৯টা ৩০ মিনিটে দেখা যাবে শুধুমাত্র দীপ্ত টিভির পর্দায়।
নাটকটির গল্পে দেখা যাবে ‘সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইলদির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ‘ফাতমাগুল’। গুল মানে গোলাপ। বাবা-মা আদর করে ফুলের নামে নাম রাখলেও মেয়েটির জীবনে আর কোথাও ছিলো না ফুলেল কোমলতার ছোঁয়া। সহজ সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। ওর স্বান্তনা শুধু একটাই। ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালির ঘরনী হয়ে তারও একদিন একটা সুখের সংসার হবে।
কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান। এ দুর্যোগে কেউ তার পাশে এসে দাঁড়ায়নি! এমনকি ছোট্ট বেলার প্রেম মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়। পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিল ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই অপরাধ? না কি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক না কেনো বিচার তার হবেই!’
এদিকে বেরেন সাত বহুমাত্রিক চরিত্রে নিজের সাবলীল অভিনয় দিয়ে দেশটির দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। তার বেশ কিছু ধারাবাহিক নাটক অত্যন্ত জনপ্রিয়। জনপ্রিয় টার্কিশ সিরিয়াল ‘কোসেম সুলতান’- এ নাম ভূমিকায় অভিনয় করে দুনিয়া মাতিয়েছেন এই অভিনেত্রী। ‘কোসেম সুলতান’-এ বেরেন সাত হাজির হয়েছেন যুবতী কোসেম হিসেবে। তার মোহনীয় হাসি, দুষ্টুমি ভরা প্রেম, বাদশাহকে নিজের করে রাখতে ভালোবাসার ছলাকলা মুগ্ধ করে যায় দর্শকের মন। এই চরিত্র দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন এই তারকা। এখন দেখার পালা ‘ফাতমাগুল’ ধারাবাহিকটির মাধ্যমে এই অভিনেত্রীকে এদেশের টেলিভিশন দর্শকরা কিভাবে গ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Rezaul ৩ জুলাই, ২০২০, ৬:৩৭ পিএম says : 0
আমরা ফাতমাগুল ও করিমের আলাদা নতুন একটি নাটক চাচ্ছি ।
Total Reply(0)
Rezaul ৩ জুলাই, ২০২০, ৬:৩৭ পিএম says : 0
আমরা ফাতমাগুল ও করিমের আলাদা নতুন একটি নাটক চাচ্ছি ।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন