শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিরলে ১ বাংলাদেশি নিহত, আহত ২

সীমান্তে বিএসএফের গুলি

মো. আবদুল কুদ্দুস, বিরল (দিনাজপুর) থেকে | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

দিনাজপুরের বিরলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তি কামদেবপুর ঈদগা বস্তি এলাকার মোশা হক আলী ওরফে মসবুলের পুত্র আলম (৪০)। এ ঘটনায় আলমের সহযোগী আরও ২ ব্যক্তি আহত হয়েছে।
জানা গেছে, গত শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ধর্ম্মজইন সীমান্ত ফাঁড়ির ধর্ম্মজইন কাড়োলিয়া পাড়া মহুয়াতলা এলাকায় সীমান্ত পিলার নং ৩২০/১০এস এর ভারতের ৫০ গজ অভ্যন্তরে বাংলাদেশি নাগরিকরা প্রবেশ করলে ভারতীয় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে বাম কাঁধে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আলম মারা যায় এবং পরিবারের লোকজন রাতেই তার লাশ বাড়িতে নিয়ে আসে। এ সময় আলমের অপর ২ সহযোগী একই ইউপির পূর্ব বনগাঁও গ্রামের আব্দুল মান্নানের পুত্র ইরফান (৩০) এবং ক্যাম্পপাড়া গ্রামের লুৎফর রহমান ভোগার পুত্র সোহেল (২৮) গুলিবিদ্ধ হয়। আহতরা গোপনে চিকিৎসা নিচ্ছে বলে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুঠিবাড়ী ৪২ ব্যাটালিয়ন কোম্পানীর অধিনায়ক (সিও) গাজী নাহিদুজ্জামান (পিএসসি) জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ধর্ম্মজইন ও এনায়েতপুর সীমান্তের মাঝামাঝি এলাকার মেইন পিলার নং ৩২০ এর সাব পিলার নং ১০ এস এর নিকট ভারতীয় সীমান্তের ৫০ গজ অভ্যন্তরে একটি খড়ের পোয়ালের নিকট এ ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলে আমরা তাজা রক্ত ও ৩ জোড়া স্যান্ডেল দেখতে পেয়েছি। তারা কেন বা কি কারণে রাতের বেলা ভারতীয় সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করছিল সে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আহতদের নাম ইরফান (৩০) ও সোহেল (২৮) এবং তাদের ঠিকানা পেয়েছি। তবে তারা কোথায় আছে বা চিকিৎসা নিচ্ছে সে বিষয়টি এখন পর্যন্ত সঠিকভাবে জানতে পারিনি। আমরা ঘটনার বিষয় বিএসএফ’র সাথে গতকাল রোববার সকালে পতাকা বৈঠক করে প্রতিবাদ জানিয়েছি।
বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসূল জানান, ভারতের অভ্যন্তরে ঘটনাটি ঘটেছে। লাশ উদ্ধার পূর্বক সুরতহাল করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি জানান, বিএসএফ’র গুলিতে নিহত আলম, আহত ইরফান ও সোহেলের বিরুদ্ধে থানায় একাধিক মাদকের মামলা আছে। আহতরা কোথায় চিকিৎসা নিচ্ছে সে বিষয়টিরও খোঁজ খবর নেওয়া হচ্ছে।
এলাকাবাসী জানিয়েছেন, নিহত আলম এবং আহত ইরফান ও সোহেল এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত।
আহতদের পরিবারের লোকজন জানান, বিএসএফ’র গুলিতে আহত ইরফান ও সোহেল ঘটনার পর থেকে নিখোঁজ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন