ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মুসলিম হত্যা বন্ধে কী পদক্ষেপ নিয়েছেন মোদি, প্রশ্ন ওয়াইসির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৩:৩৯ পিএম

ভারতে মুসলিম হত্যা বন্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির ইসলামিক নেতা অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলেমিনের (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি।

লোকসভা ভোটে হায়দরাবাদ থেকে ফের জয়ী ওয়াইসি সোমবার এ আহ্বান জানান। খবর আনন্দবাজার।

ভারতে লোকসভা নির্বাচনের ফল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই শুক্রবার মধ্যপ্রদেশের সিওনিতে গোরক্ষকদের নির্যাতনের শিকার হন এক নারীসহ তিন মুসলিম। এ সময় জোর করে তাদের দিয়ে ‘জয় শ্রী রাম’বলতে বাধ্য করা হয়। মোদিকে উদ্দেশ্য করে ওয়াইসি বলেন, গোরক্ষকদের তাণ্ডব রুখতে কী পদক্ষেপ করছেন?

তিনি আরও বলেন, সংবিধানে মানুষের জীবনের অধিকার স্বীকৃত, পশুর নয়। প্রধানমন্ত্রী যদি মনে করেন সংখ্যালঘুরা ভয়ে ভয়ে আছেন তা হলে তার জানা উচিত উত্তরপ্রদেশের দাদরিতে যারা মহম্মদ আখলাককে পিটিয়ে মেরেছিল তারা একটি নির্বাচনী জনসভার প্রথম সারিতে বসেছিল।

২০১৫ সালে দাদরিতে বাড়িতে গরুর মাংস রাখার জন্য মহম্মদ আখলাককে পিটিয়ে হত্যা করা হয়েছিল। ওই ঘটনায় গ্রেফতার ১৪ জনের মধ্যে ১২ জন জামিন পেয়েছেন।

ওয়াইসির প্রশ্ন- প্রধানমন্ত্রী এ ধরনের গোষ্ঠীগুলোকে রুখতে কী ব্যবস্থা নিচ্ছেন? এ গোষ্ঠীগুলো মুসলিমদের পিটিয়ে হত্যা করছে। সেই ঘটনার ভিডিও পর্যন্ত তুলে রাখছে। আমাদের চূড়ান্ত অপমান করা হচ্ছে। মধ্যপ্রদেশের ঘটনাই এর সাম্প্রতিক নজির।

তার বক্তব্য, সংসদে মুসলিমদের প্রকৃত প্রতিনিধিত্বের বিষয়ে কি বিজেপি উদ্যোগী হয়েছে? প্রধানমন্ত্রীর নিজের দলের সাংসদের সংখ্যা এখন ৩০০ জনের বেশি। কিন্তু তাদের মধ্যে কজন মুসলিম?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MAHMUD ২৭ মে, ২০১৯, ৪:৫৯ পিএম says : 0
Muslims afraid only ALLAH. Leader go ahead by bravery.Hi ALLAH save all MUSLIM in the world from brutal.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন