বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সীমান্ত স্কয়ারে পালাল চব্বিশ দোকানদার

রাজধানীতে ভেজালবিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীতে পৃথক ভেজালবিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাব ও পুলিশের ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার দিনব্যাপী এ অভিযান চলে। এদিকে, সীমান্ত স্কয়ারের ফুড কোর্টে র‌্যাব অভিযানে গেলে ২৪টি দোকানের সাটার বন্ধ করে পালিয়ে যায় দোকানদার ও কর্মচারীরা। তবে খোলা থাকা ৫টি দোকানের খাবারে কাপড়ের রং মেশানোসহ নানা অনিয়ম পাওয়া গেছে।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্র জানায়, রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এরমধ্যে ট্রেডিশন বিডি রেস্টুরেন্টকে ১ লাখ, বৈশাখী রেস্টুরেন্টকে ৩০ হাজার, আল রহমানিয়া বিরিয়ানী এন্ড কাবাব ঘরকে ৩০ হাজার ও মুক্তা বিরিয়ানী ঘরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ডিবি ও ক্রাইম বিভাগের সমন্বয়ে এ অভিযান চলে।
রাজধানীর নিউমার্কেট কাচাবাজারে রঙ মেশানো গরুর মাংস বিক্রি এবং ভারতীয় মহিষের মাংস গরুর মাংস বলে বিক্রির অভিযোগে তিন জনকে আটক ও ৬ মণ মাংস জব্দ করেছে র‌্যাব। অভিযানকালে দুই প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়।
এদিকে, রাজধানীর সীমান্ত স্কয়ারের ৭ তলার ফুডকোর্টে অভিযান চালাতে গেলে দোকান বন্ধ করে পালিয়ে যায় দোকানীরা। অভিযান ও মার্কেট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৭ তলার ফুডকোর্টে মোট ৩০টি দোকান রয়েছে। র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেয়ে ২৪টি দোকানের সাটার বন্ধ করে পালিয়ে যায় মালিক ও কর্মচারীরা। তবে ৫টি দোকান খোলা থাকে। এ সময় ভ্রাম্যমান আদালত খোলা থাকা ৫টি দোকান মালিককে সোয়া ২ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া পরবর্তী অভিযানের আগ পর্যন্ত বন্ধ থাকা দোকানগুলো বন্ধ রাখতে মার্কেট কর্তৃপক্ষকে নির্দেশ দেন অভিযানে নের্তৃত্বদানকারী ম্যাজিস্ট্রেট।
ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানকালে খোলা থাকা পাঁচ দোকানে স্পাইসি চিকেনে শিল্প কারখানায় ব্যবহৃত রঙ ব্যবহার করতে দেখা গেছে। এছাড়া প্রতিটি দোকানের রান্নাঘরে তেলাপোকা ও খাবার তৈরির জায়গা অস্বাস্থ্যকর ছিল। অভিযান শেষে সাটার বন্ধ করে পালিয়ে যাওয়া দোকানগুলোতে পরবর্তী অভিযান চালানোর আগে খোলা যাবে না বলে ঘোষণা দেয় র‌্যাব এবং বিষয়টি সীমান্ত স্কয়ার কর্তৃপক্ষকে জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন