ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ব্যাংকিং খাতের সমস্যা রাতারাতি দূর হবে না

সাংবাদিকদের অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ১২:০৬ এএম | আপডেট : ১২:১৩ এএম, ২৮ মে, ২০১৯

আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের ব্যাংকিং খাতে কিছু সমস্যা আছে। সমস্যাগুলো দূর করা হবে। তবে ব্যাংকিং খাতের সমস্যা একদিনে তৈরি হয়নি। যে কারণে রাতারাতি ব্যাংকিং খাতের সমস্যা দূর করা যাবে না। এই খাতের সমস্যাগুলো কিভাবে দূর করা যায়, সে বিষয়ে নানা পদক্ষেপ নেওয়া হবে। গতকাল শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন তিনি।
আসছে বাজেট নিয়ে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, মুহিত (সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত) ভাই যেভাবে দিয়েছেন আমিও সেইভাবে বাজেট ঘোষণা করবো। হয়তো মুহিত ভাই একভাবে করেছে, আমি অন্যভাবে করবো। তবে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য এক, আমরা একই সরকারের। তিনি যেখানে রেখে গেছেন, সেখান থেকেই শুরু করবো।
আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি ও মুহিত ভাই একই সরকারের, ফলে বাজেট ঘোষণার লক্ষ্য ও উদ্দেশ্যও এক। আমাদের সামনে যাওয়ার অনেক সুযোগ আছে। সামনে যাওয়ার ধাপও অনেক বড়। বর্তমান সরকার বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে। সুতরাং বাজেটের আকারও বড় হবে। রাজস্ব প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, আমাদের রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা ৩ লাখ ২৫ হাজার কোটি টাকা। রাজস্ব আহরণ কম হবে না বরং বাড়বে। মানুষকে কষ্ট দিয়ে রাজস্ব আহরণ করবো না। বাজেটের পরে কোনো পণ্যের দাম বাড়বে না বরং কমবে।
আগামী ৩০ মে পর্দা উঠবে ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের। বাংলাদেশ দলের বিশ্বকাপ জয়ের সামর্থ্য আছে কিনা- এমন প্রসঙ্গে আলাপকালে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাবেক সভাপতি বলেন, মাশরাফি অনেক অভিজ্ঞ। এছাড়াও তামিম, সাকিব ও মুশফিক অনেক পরিপক্ক। ফলে বাংলাদেশ দলের বিশ্বকাপ জেতার সামর্থ্য আছে।
আইসিসি’র সাবেক সভাপতি আ হ ম মুস্তফা কামাল আরও বলেন, বাংলাদেশ দল বিশ্বকাপ জেতার সামর্থ্য রাখে। তবে আবহাওয়া কেমন হয় সেটাই দেখার বিষয়। টিম ম্যানেজমেন্টকে বার বার বসতে হবে। আগে ব্যাট করলে কী ফল পাওয়া যাবে, পরে ব্যাট করলে কী হবে- এই বিষয়ে সংশ্লিষ্টদের নিয়ে বার বার বসতে হবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন