ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

প্রবাস জীবন

সরকারি কমকর্তা-অমুসলিমদের জন্য আইসিডি’র ইফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:০৫ এএম

অনেক আমেরিকান মুসলমানের জন্য ইফতার রমজানের পবিত্র মাসে সন্ধ্যায় রোযার ভঙ্গের চেয়েও বেশি। এটি ইসলামকে আরো ভাল করে বোঝানোর জন্য অমুসলিমদের সাথে একত্রিত করার এক অনন্য সুযোগ।
সারা দেশে মুসলমানরা ইফতারে তাদের সাথে যোগ দিতে সরকারি কর্মকর্তাদের সাথে অমুসলিমদেরও আমন্ত্রণ জানাচ্ছে। অমুসলিমরা আমেরিকার ক্রমবর্ধমান মুসলিম সম্প্রদায়ের সঙ্গে আরো ভাল বোঝাপড়া সৃষ্টির জন্য সমবেত হয়।
আমেরিকার মিডওয়েস্টের বৃহত্তম মসজিদ ডেট্রয়েট (আইসিডি) ইসলামিক সেন্টারটি ‘রমজান তাঁবু’ প্রতিষ্ঠার উদ্যোগ নেয় যা মুসলমান এবং অমুসলিমদের মাঝে বিনামূল্যে ইফতার সরবরাহ করে। গত ১০ দিন তারা বিনামূল্যে সাহারীও প্রদান করেছে। মসজিদটি আইসিডি এবং আমেরিকান প্রতিষ্ঠানগুলির মধ্যে সহযোগিতা জোরদার করার জন্য আমেরিকান সম্প্রদায়ের বিভিন্ন মানুষের জন্য ইফতার আয়োজন করেছে।
‘রমজান হচ্ছে পবিত্র মাস, বিশ্বজুড়ে মুসলমানরা এই মাসে তাদের আধ্যাত্মিকতার উপর মনোযোগ দেওয়ার জন্য এই মাস ব্যবহার করে,’ আইসিডি নির্বাহী পরিচালক সুফিয়ান নাভান বলেন।
‘আমরা আল্লাহর ইবাদাত বৃদ্ধির অনেক উপায় খুঁজে পাই। আমাদের সম্প্রদায়ের মধ্যে সবচেয়ে সন্তুষ্টির কাজ হচ্ছে অভাবগ্রস্থকে খাওয়ানো। রমজানের সময় প্রতি রাতে ২০০ পরিবারের বেশি মানুষ আমাদের অতিথি হন।’ বলেন সুফিয়ান নাভান। সূত্র : আরব নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন