বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঈদের ছুটিতে নারী হকি খেলোয়াড়রা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৮:৩৭ পিএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নতুন নির্বাচিত কমিটি দায়িত্বে এসেই নারী হকি নিয়ে কাজ শুরু করে। মহিলা (জুনিয়র) এএইচএফ কাপ টুর্নামেন্টকে সামনে রেখে গত ১৪ মে শুরু হয় জাতীয় মহিলা হকি দলের অনুশীলন ক্যাম্প। ৫০ জন খেলোয়াড়কে নিয়ে অনুষ্ঠিত এই আবাসিক ক্যাম্প শেষ হয়েছে বুধবার। ১৬ দিনের ক্যাম্প শেষে লাল-সবুজের মেয়েরা ঈদুল ফিতরের ছুটি কাটাতে যে যার বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হচ্ছে বৃহস্পতিবার। ক্যাম্প থেকে একেবারে খালি হাতে বাড়ি ফিরছেন না ক্যাম্পে থাকা নারী খেলোয়াড়রা। বাহফে’র নব-নির্বাচিত কমিটি তাদের ঈদ বোনাস দিয়েছে। টাকার অংকটা প্রতি মেয়ের জন্য ৫ হাজার করে হলেও উদ্যোগটা খুবই প্রশংসনীয়। কারণ এর আগে এই ধরনের উদ্যোগ নিতে দেখা যায়নি বাহফে’কে।

ক্যাম্প শেষ হওয়ার আগের দিন মঙ্গলবার নারী খেলোয়াড়দের হাতে ঈদ বোনাস তুলে দেন বাহফে’র নতুন সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। সিনিয়র সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার মেয়েদের হাতে তুলে দেন হকি স্টিক। এসময় সাধারণ সম্পাদক সাঈদ আশ্বাস দেন এএইচএফ কাপের আগে ঘরোয়াভাবে একটা ক্লাব কাপ আয়োজনের পাশাপাশি বিদেশে পাঠিয়ে ট্রেনিং করানো হবে মেয়েদের।

মহিলা (জুনিয়র) এএইচএফ কাপ হকিতে প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ৮ জাতির এই টুর্নামেন্ট। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ দলগুলো হচ্ছে- হংকং, সিঙ্গাপুর ও উজবেকিস্তান।

‘এ’ গ্রুপে খেলছে- চাইনিজ তাইপে, কাজাখস্তান, নেপাল ও শ্রীলঙ্কা।

মহিলা (জুনিয়র) এএইচএফ কাপ টুর্নামেন্টে বাংলাদেশ ৯ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচ খেলবে হংকংয়ের বিপক্ষে। ১১ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ উজবেকিস্তান। ১২ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ টুর্নামেন্টের দুই ফাইনালিস্ট পাবে ২০২০ সালের নারী জুনিয়র এশিয়া কাপে খেলার টিকিট। যে টুর্নামেন্টটি ২০২১ সালের নারী জুনিয়র বিশ্বকাপের (অনূর্ধ্ব-২১) বাছাই পর্ব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন