শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রলীগের কার্যক্রম জঙ্গি সদৃশ

সংবাদ সম্মেলনে ডাকসু ভিপি নূর

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালের জঙ্গিদের কার্যক্রমের সঙ্গে সাদৃশ্য বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর। গতকাল বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। বগুড়ায় ইফতার মাহফিলে তার উপর হামলার ঘটনার প্রতিক্রিয়ায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ভিপি নুর বলেন, মুসলমানদের সব থেকে বড় ধর্মীয় উৎসব পবিত্র রমজানে হামলা করে ছাত্রলীগ প্রমাণ করছে তারা সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালের জঙ্গিদের কার্যক্রমের সাথে সাদৃশ্য মনে হচ্ছে আমাদের। কিছুদিন আগেও তারা বাঙালির ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখে অগ্নিসংযোগ করেছে। তারা এই ধরনের কার্যক্রমের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গিদের কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে।

তিনি বলেন, গত ২৫ মে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে ইফতার মাহফিল বন্ধ করে দেওয়া হয়। তখন আমরা রাস্তার পাশে বসে ইফতার করেছি। তার পরবর্তী দিন বগুড়ায় আমাদের ইফতার মাহফিল ছিল, সেখানে যাওয়ার আগে আমি থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছিলাম।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকার পর পুলিশের সহযোগিতা চাইলে তারা সহযোগিতা করেননি। তাই আমরা জেলার অন্যান্য পুরুষের সঙ্গে কথা বললে তারা আমাদেরকে যাওয়ার অনুমতি দেন। আমরা সেখানে জেলা গ্রন্থাগারের সামনে পোঁছালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে হামলা হয়। তারা জঙ্গিদের মতো আমাদের উপর হামলা করে। এক পর্যায়ে আমি পরে গেলে আমার সাথে রাতুলসহ অন্যান্যদের রড দিয়ে পিটায় এবং আমার পায়ে ইট দিয়ে আঘাত করে।

নুরুল হক আরোও বলেন, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সরকার বা কোনো রাজনৈতিক দলের বিরোধী নয়, কোনো রাজনৈতিক ছাত্রসংগঠনও নয়। এই সংগঠন সমাজ-রাষ্ট্রের অন্যায়-অনিয়ম-বৈষম্যের বিরুদ্ধ কিংবা মানুষের অধিকার আদায়ে কথা বলে যাবে।

বগুড়ায় হামলার কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তারা পরিকল্পিতভাবে হামলা করেছে। ডাকসুর ভিপি নির্বাচিত হওয়ার পর পরিকল্পিতভাবে আমাকে হত্যা করার উদ্দেশ্যে হামলা করানো হচ্ছে। ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পক্ষ থেকে বলা হয়েছিল, ছাত্রলীগের কমিটিতে আমাকে ১নং সহ-সভাপতি অথবা ১নং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রাখা হবে। আমাকে তিনি বলেছেন, আমি ছাত্রলীগের পদ গ্রহণ করলে আমার সুযোগ-সুবিধা দেখবেন। আমি যেন অন্য কোন রাজনীতি না করি, বা অন্যদিকে না যাই। আমি তাদের কথার সঙ্গে একমত হতে পারিনি। তাই তারা আমার ওপর হামলা চালায়। ছাত্রলীগ নেতা-কর্মীদের দ্বারা তিনিসহ তাঁর সংগঠনের কয়েকজন নেতা-কর্মী মারধরের শিকার হওয়ার ঘটনার বিচার করতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন, যুগ্ন-আহ্বায়ক রাতুল হাসান, ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন