বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জিএম সিরাজকেই প্রার্থী করল বিএনপি

বগুড়া সদর উপ-নির্বাচন

মহসিন রাজু | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে বিএনপির চ‚ড়ান্ত প্রার্থী হলেন গোলাম মোহাম্মদ সিরাজ। গতকাল বুধবার দুপুরে বগুড়া শহরের সূত্রাপুরের চম্পামহলের জ্যোতি হলে বিএনপির প্রধান নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৬ সদর আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেগম খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হলে এখানে প্রার্থী হয়ে বিএনপি মহাসচিব বিজয়ী হন। পরে দলীয় ও ব্যক্তিগত কৌশলগত কারণে তিনি শপথ না নেয়ায় এই আসনটি শুন্য ও নতুন নির্বাচনী তফশীল ঘোষিত হয়। তফশীল অনুযায়ী তিনি ও অন্য ৩ জন বিএনপি প্রার্থী মনোনয়ন দাখিল করেন। বাছাই প্রক্রিয়ায় কেন্দ্রীয়ভাবে তাকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার সবুজ সঙ্কেত দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি সম্প্রতি বগুড়া জেলা বিএনপির কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন, এ নিয়ে দলে এক ধরনের বিদ্রোহ পরিস্থিতি তৈরী, দলীয় কার্যালয়ে দলের বিদ্রোহী অংশের তালা লাগানো প্রসঙ্গে সৃষ্ট পরিস্থিতি ব্যাখ্যা করেন। তিনি বলেন, দলের আহ্বায়ক হওয়া বা সংসদ উপ-নির্বাচনে মনোনয়ন গ্রহণ কোনোটিই তার নিজের আগ্রহে বা ইচ্ছায় হয়নি। সব করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এদিকে বগুড়া বিএনপিতে গোলাম মোহাম্মদ সিরাজের আহ্বায়ক হওয়া ও সংসদ উপ-নির্বাচনে ঘুরিয়ে পেঁচিয়ে চ‚ড়ান্ত মনোনয়ন পাওয়া সবকিছুই আসলে একটি ‘সিন্ডিকেডেট ওয়ার্ক ’ বলে মনে করছেন দলে তার বিরোধীরা। বিরোধীদের মতে বিগত সময়ে বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন এই ‘চম্পা মহলেই’ সেফটি ও সিকিউরিটির কথা বলে রাখা হতো তারেক রহমানকে। সিন্ডিকেটের ইচ্ছের বাইরে কোনো সাধারণ মানুষই স্বাধীনভাবে তারেক রহমানের সাথে দেখা সাক্ষাৎ করতে পারতো না। তারেক রহমানের উপস্থিতিতে কিন্তু তার অজান্তেই নিয়োগ বদলী, প্রমোশন, সরকারি গোডাউনে ধান-গম চাল সরবরাহ, হাটবাজারের ইজারা ও ঠিকাদারী কাজের বন্দোবস্ত ও ভাগ বাটোয়ারা করা হতো বলে ব্যাপক অভিযোগ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন