শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দলীয় পরিচয়ের ঊর্ধ্বে কাক্সিক্ষত সেবাপ্রদান করুন কাউন্সিলরদের উদ্দেশে মেয়র টিটু

মো: শামসুল আলম খান : | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

 তিন ধাপে পরিকল্পনা বাস্তবায়ন করে আধুনিক ময়মনসিংহ গড়তে চান সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র মো: ইকরামুল হক টিটু। স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী ও দীর্ঘ মেয়াদী এসব পরিকল্পনা বাস্তবায়নের পাশাপাশি দলীয় পরিচয়ের উর্ধ্বে উঠে জনপ্রতিনিধি হিসেবে নগরবাসীকে কাঙ্খিত সেবা দেওয়ার অঙ্গীকারের পাশাপাশি সব ওয়ার্ডের কাউন্সিলরদেরও নাগরিক সেবা নিশ্চিত করার আহŸান জানিয়েছেন তিনি। গতকাল দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্থানীয় গণমাধ্যকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুন ওয়ার্ডগুলোতে চ্যালেঞ্জ সম্পর্কে ময়মনসিংহ মহানগরের প্রথম এ নগর পিতা বলেন, আমাদের নবগঠিত যে ১২টি ওয়ার্ড রয়েছে সেখানে কোন অবকাঠামোগত সুবিধা নেই। সেই ওয়ার্ডগুলোতে নতুন করে পরিকল্পনা করে রাস্তা করতে হবে। ড্রেনেজ ব্যবস্থা গড়ে তুলতে হবে। নিরাপদ চলাচলের জন্য বিদ্যুৎ সরবরাহ করতে হবে। সুপেয় পানি ও বিনোদনের ব্যবস্থা করতে হবে। সেখানে আমাদের ধর্মী প্রতিষ্ঠান বিশেষ করে গোরস্থান-শ^শানঘাট গড়ে তুলতে হবে। মেয়র বলেন, ভ‚মিকম্পের সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে ময়মনসিংহ। অনেক পুরনো শহর হওয়ার কারণে স্বাভাবিকভাবেই পুরনো অনেক ভবন রয়েছে যেটি আমাদের বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, যারা নতুন ভবন নির্মাণ করছেন তারা অনেকসময় বিল্ডিং কোড মানছেন না, এটিও আমাদের একটি বড় অন্তরায়। এগুলো আমাদের কঠোরভাবে মোকাবেলা করতে হবে।

মেয়র বলেন, সদ্য বিলুপ্ত যে পৌরসভার যে অংশসমূহ রয়েছে সেগুলোর ভেতরেও কম বেশি সমস্যা রয়েছে। সামগ্রিকভাবে আমাদের এই সিটি করপোরেশনের আরেকটি সমস্যা বর্জ্য। এই বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের মাধ্যমে আমরা যেন নগরকে পরিচ্ছন্ন করতে পারি, দূষণমুক্ত করতে পারি, স্বাস্থ্যসম্মত নগর গড়তে পারি। এটিও আমাদের বড় চ্যালেঞ্জ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন