শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ক্রাইস্টচার্চে ক্ষতিগ্রস্তদের জন্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ হামলায় হতাহতদের সহায়তার অংশ হিসেবে তাদের প্রায় ৭০ হাজার মার্কিন ডলার দিয়েছেন সম্প্রতি ‘ডিম বালক’ হিসেবে বিশ্বব্যাপী খ্যাতি পাওয়া অস্ট্রেলীয় কিশোর উইলি কনোলি। মঙ্গলবার স্থানীয় সময় রাতে কনোলি তার ইনস্টাগ্রামে নিজেই এই তথ্য জানান। খবর দ্য টেলিগ্রাফ।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কনোলি লিখেন, ‘ক্রাইস্টচার্চের হত্যাযজ্ঞে ক্ষতিগ্রস্তদের কিছুটা পরিত্রাণ দেওয়ার জন্য আমি আমার কাছে আসা সব টাকা দান করার সিদ্ধান্ত নিয়েছি। এসব টাকা আমার নয়। সেই শোচনীয় ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি, এটি যেন আপনাদের কিছুটা পরিত্রাণ দেয় আমি মনেপ্রাণে সেই কামনা করছি।’

সম্প্রতি ক্রাইস্টচার্চ হামলার বিষয়ে বিরূপ মন্তব্য করায় অস্ট্রেলিয়ান সিনেটরের মাথায় ডিম ভাঙেন ১৭ বছর বয়সী উইলি কনোলি। আর এর পর থেকেই তিনি বিশ্বব্যাপী ‘এগ বয়’ বা ডিম বালক নামে পরিচিতি পান। এ ঘটনায় পুলিশ তাকে তাৎক্ষণিক আটক করে। যে কারণে পরবর্তীতে তার আইনি লড়াইয়ে সহায়তায় তহবিল গঠনের জন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অর্থ আসতে শুরু করে। যদিও আদালত তাকে সতর্ক করে মুক্তি দিয়ে দেন। যে কারণে এসব অর্থ আর তার কোনো প্রয়োজন হয়নি। এবার সেই অর্থ তিনি এই হতাহতদের জন্য ব্যয়ের সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে চলতি বছরের ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজ আদায়ের সময় এক অস্ট্রেলীয়া নৃশংস হামলায় অন্তত ৫১ জন নিহতসহ আহত হয়েছিলেন কমপক্ষে ৪০ জন মুসল্লি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন