শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নুসরাত হত্যা : ১৬ আসামি আদালতে, পরবর্তী শুনানি ১০ জুন

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ২:৩৮ পিএম

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলার ১৬ আসামিকে আদালতে হাজির করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে তাদের হাজির করা হলে শুনানি অনুষ্ঠিত হয়।

এ সময় বিচারক মামলাটি নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে স্থানান্তর করেন। আগামী ১০ জুন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে বুধবার বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ জনের সর্বোচ্চ শাস্তি প্রাণদণ্ডের সুপারিশ করে মামলার চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয়া হয়েছে। চার্জশিটে ১৬ আসামির সর্বোচ্চ শাস্তি (মৃত্যুদণ্ড) নিশ্চিত করার সুপারিশ করেছে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের প্রিজনভ্যানে করে আদালতে নেয়া হয়। দুপুর ১২টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের আদালতে শুনানি শুরু হয়।

এ সময় প্রধান আসামি বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ আসামিরা হট্টগোল ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। পুলিশ, আইনজীবী ও সাংবাদিকদের উদ্দেশ করে তারা বিভিন্ন মন্তব্য করেন। এ সময় আসামিদের আত্মীয়স্বজন ও উৎসুক জনতারও ভিড় ছিল আদালত চত্বরে।

আদালতে চার্জশিটভুক্ত আসামি সোনাগাজীর পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলমের পক্ষে ফেনীর সিনিয়র আইনজীবী গিয়াসউদ্দিন নান্নু জামিন আবেদন করেন। আদালত আবেদন আমলে নিয়ে আগামী ১০ জুন জামিনের শুনানির দিন ধার্য করেন।

বুধবার পিবিআইয়ের দাখিল করা ২২ পৃষ্ঠার অভিযোগপত্রে ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজকে হুকুমের আসামি করা হয়েছে। তিনি হত্যাকাণ্ডের সময় জেলে থাকলেও তার নির্দেশনাই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

বাকি আসামিরা হলেন- সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন (৫৫), সোনাগাজী পৌরসভার কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম (৫০), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন (১৯), হাফেজ আবদুল কাদের (২৫), আফছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মণি (১৯), উম্মে সুলতানা পপি (১৯), আবদুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন মামুন (২২), মোহাম্মদ শমীম (২০) ও মহিউদ্দিন শাকিল (২০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন