শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নুরের ওপর হামলায় ছাত্রলীগের নিন্দা : তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:০৮ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় হামলা ও বাঁধার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে এই ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় উপদপ্তর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সি কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তদন্ত কমিটিতে রয়েছে-ফুয়াদ হোসেন শাহাদাত (কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক) মোঃ সুজন শেখ (কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-সম্পাদক) এবং শাহাদুল হাসান আল মুরাদ কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-সম্পাদক)। তদন্ত কমিটিকে সরেজমিনে গিয়ে তথ্য, উপাত্ত সংগ্রহ করে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমাদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তীতে বলা হয়, ডাকসুর সহ-সভাপতি নুরুল হক নুর নতুন রাজনৈতিক দল গঠনের অভিপ্রায়ে দেশের বিভিন্ন অঞ্চলে সফর করছেন বলে আমরা জানতে পেরেছি। সফরকালে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়া শহরে তার উপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ ছাত্রলীগ এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

এতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ডাকসুর ভিপির সাথে সবার সম্মান জড়িত। বিভিন্ন গণমাধ্যমে এ হামলায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ করেছেন নুর। বাংলাদেশ ছাত্রলীগ কোনো ধরনের নেতিবাচক কাজকে সমর্থন করে না। বিজ্ঞপ্তিতে ছাত্রলীগে যেকোনো স্তরের নেতাকর্মী এ হামলার সাথে জড়িত প্রমাণ পাওয়া গেলে সাংগঠনিকভাবে কঠোর শাস্তির আওতায় আনা হবে বলে উল্লেখ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন