ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

প্রবাস জীবন

রুয়ান্ডায় ইইউ রাষ্ট্রদূতের ইফতার আয়োজন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

রুয়ান্ডায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হাজজা মোহাম্মদ খারসান আল কাহতানি রমজানে দেশটিতে এক ইফতারের আয়োজন করেন। রুয়ান্ডার পররাষ্ট্র বিষয়ক ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী রিচার্ড সিসেবারা এতে অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন। এছাড়াও ইফতারে রুয়ান্ডার ডেপুটি গ্র্যান্ড মুফতি, রুয়ান্ডা ক্যাথলিক ডায়োসিসের ফাদার এন্টোনি ক্যাম্বান্ডা এবং প্রোটেস্ট্যান্ট চার্চের বিশপ স্যামুয়েল কাইনামুরা এবং পাশাপাশি ক‚টনৈতিক মিশন ও সিনিয়র কর্মকর্তারা প্রধান ছিলেন। আল কাহতানি তার বক্তৃতায় বলেছেন, বিভিন্ন ধর্মীয় ও মতাদর্শের মানুষকে জড়ো করার লক্ষ্যে ইফতার আয়োজন। বিভিন্ন ম্প্রদায়ের ২০০-এরও বেশি দেশের নাগরিকের আমিরাতে বসবাস করে বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, ‘আমরা, সংযুক্ত আরব আমিরাতে রমজানের সময় জনগণকে একত্রিত করার প্রয়োজনীয়তায় বিশ্বাস করি, বিশেষত এই বছর, যা সহনশীলতার বছর’। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্ব সহনশীলতা, শান্তিপূর্ণ সহাবস্থান, ধর্মীয় বহুত্ববাদ এবং আন্তঃধর্ম সংলাপকে উৎসাহ দেয়।
সংযুক্ত আরব আমিরাত ও রুয়ান্ডা ধর্মীয় বৈচিত্র্যের প্রতি অঙ্গীকারবদ্ধ এবং তাদের নেতৃত্বের লক্ষ্য হল সহনশীলতা ও সংহতকরণের মানকে শক্তিশালী করা।
ইফতারের আমন্ত্রণের জন্য ডা. সিসেবারা আল-কাহতানিকে ধন্যবাদ জানান।
ফাদার কাম্বান্দা বলেন যে, সংযুক্ত আরব আমিরাতে বহু জাতির বসবাস, যারা ধর্মীয় বৈষম্য ছাড়াই বাস করে। সূত্র : ডব্লিউএএম ডট এই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন