শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে

যানজটের শঙ্কা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রা অন্যান্য বছরের চেয়ে অনেকটা স্বস্তি ও আরামদায়ক হবে। তিনি বলেন, এবছর ঈদে সড়ক কিংবা মহাসড়কে কোথাও যানজট হওয়ার আশংকা নেই। রাস্তায় সমস্যা নেই, সমস্যা শুধু যানবাহনের শৃঙ্খলায়। যানবাহনে শৃঙ্খলা এলে আমার মনে হয় এবার ঢাকাসহ সারা দেশে কোথাও রাস্তায় যানজট হবে না।
গতকাল রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, এবার কিছুটা সমস্যা হবে গাজীপুর থেকে বিমানবন্দর সড়কে। এ রাস্তায় বিআরটিএ’র কাজ চলছে। গাজীপুরের মেয়র সেখানে ৩শ’ স্বেচ্ছাসেবক নিয়োগ করবেন। সেখানে একটু অস্বস্থি হবে। এই অংশ ছাড়া বাংলাদেশের আর কোথাও সমস্যা হবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুর টঙ্গী ও বিমানবন্দর সড়কে কোন নির্মাণ কাজ যদি সমস্যার সৃষ্টি করে তাহলে ঈদের সময় সে কাজ প্রয়োজনে বন্ধ রাখা হবে। মন্ত্রী বলেন, আসন্ন ঈদে যানজটমুক্ত পরিবেশে মানুষ যাতে তাদের প্রিয়জনের সাথে ঈদ করতে যেতে পারে এজন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, দূর পাল্লার যাত্রায় চাঁদাবাজী যাতে না হয় সে দিকে কঠোর নজরধারী রাখা হচ্ছে। চাঁদাবাজী বন্ধে ইতোমধ্যে পুলিশ, র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। অভিযোগ ও সুনিদিষ্ট প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি বলেন, ঈদের সময় যানবাহনে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকার তথা বিআরটিএ নির্ধারিত ভাড়ার বেশি টাকা নেয়া যাবেনা। গাড়ি চালক ও মালিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, গাড়ি চালকরা রাস্তায় গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলতে পারবেনা। তারা যেন এসময় মোবাইল ফোন ব্যবহার না করে সেদিকে নজর দিতে হবে। পরিবহন মালিকরাও যেন নিয়মনীতি মেনে গাড়ি চালান।
গাবতলীতে বিআরটিএ এসি বাসে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ৮০০ টাকার ভাড়া ১৫০০ টাকা হবে, এটা হতে পারে না। চলতে পারেনা। তার একটা সীমারেখা থাকা দরকার। মানুষের যেন কষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এসি টিকিটের ভাড়া যেন রিজেনেবল থাকে। বিবেকের অনুশাসন যেন মানা হয়।
এ সময় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যান মোহাম্মদ মশিয়ার রহমান, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্বাস উদ্দিন, বিআরটিএ’ ভিজিলেন্স টিমের কর্মকর্তা আনিছুর রহমান, গাবতলী আন্ত:জেলা টার্মিনালের নেতা মো. রায়হানসহ সড়ক ও জনপথ অধিদফতর, পুলিশ, র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন