শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মুসলমানদের ওপর হামলার ঘটনা বাড়ছে

মুসলিম হওয়ায় গুলি টুপি পরা যাবে না

চায়না ডেইলি | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্লেষকরা বলছেন, ঘটনাগুলো হচ্ছে আগ্রাসী নির্বাচনী প্রচারণার কুফল। ভারতের এক হকার মোহাম্মদ কাসিম কখনো ভাবেননি যে তিনি অনলাইনে একটি পরিচিত মুখ হয়ে উঠবেন। উত্তর পূর্ব ভারতের প্রত্যন্ত অঞ্চল মধ্য বিহারের বেগুসরাই জেলার বাসিন্দা মুসলিম হকার কাসিম গত রোববার বাইকে করে আশপাশের গ্রামগুলোতে ডিটারজেন্ট পাউডারের প্যাকেট বিক্রি করতে বেরিয়েছিলেন।

এ সময় এক ব্যক্তি তার নাম জিজ্ঞেস করে। কাসিম বলেন, নাম বলার সাথে সাথে সে অশ্রাব্য ভাষায় আমাকে গাল দিতে শুরু করে। তারপর জিজ্ঞেস করে, তুমি কি করছ এখানে? তোমার তো পাকিস্তানে থাকা উচিত। কয়েকদিন আগে অনুুষ্ঠিত ভারতের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ জোট বিপুল সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করে।

আমি কিছু বুঝে ওঠার আগেই সে পিস্তল বের করে আমাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলি আমার পিঠে লাগে। দেখলাম, সে আবার গুলি ছুড়তে যাচ্ছে। আমি তাকে ধাক্কা দিয়ে ফেলে সেখান থেকে পালিয়ে আসি। এ ঘটনা যখন ঘটে তখন একজন পথচারী তা ভিডিও করেন। তারপর ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।
কাসিম বলেন, লোকটি যখন পিস্তল নিয়ে তার উপর হামলা চালায় তখন গ্রামবাসীদের কেউই তাকে সাহায্য করতে এগিয়ে আসেনি। ঘটনার পর তিনি ক্ষতস্থানে একটি কাপড় পেঁচিয়ে ও শরীর থেকে রক্ত বের হতে থাকা অবস্থায় স্থানীয় থানায় যান। পুলিশ তার অবস্থা গুরুতর দেখে হাসপাতালে ভর্তি করে।


মুসলমান নাম বলার সাথে সাথে কাসিমের গুলি খাওয়ার ঘটনায় দেশের বহু লোক দুঃখ প্রকাশ করেছেন। ভারতের সমাজ বিজ্ঞানী শচীন্দ্র নারায়ণ বলেন, এ ধরনের ঘটনা হচ্ছে মাসব্যাপী নির্বাচনের সময় আগ্রাসী নির্বাচনী প্রচারণার পরিণতি। শুধু রাজনৈতিক লাভ পাবার জন্য অন্য সম্প্রদায় সম্পর্কে বিদ্বেষমূলক মন্তব্য সমাজে অবিশ্বাস বৃদ্ধির কারণ হয়েছে। পুলিশ কাসিমের উপর হামলাকারীকে সন্ধান করছে। স্থানীয় সিনিয়র পুলিশ কর্মকর্তা নীরাজ কুমার সিং গত বুধবার বেগুসরাইতে সাংবাদিকদের বলেন, আমরা মামলা নিয়েছি। পলাতক হামলাকারীকে গ্রেফতার করতে অভিযান চলছে।

নয়াদিল্লীর কাছে অর্থনৈতিক ও কারিগরি কেন্দ্র গুরুগ্রামের ঘটনা। গত শনিবার রাতে শহরটির বাসিন্দা মোহাম্মদ বরকত আলম তারাবি নামাজ শেষে স্থানীয় মসজিদ থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় একদল হামলাকারী হাজির হয়। দ্য হিন্দু সংবাদপত্রকে মোহাম্মদ আলম বলেন, তারা আমাকে টুপি পরার ব্যাপারে হুঁশিয়ার করে দিল। বলল, আর টুপি পরা চলবে না। মাথা থেকে ওটা খুলে ফেল। আমি টুপি খুলতে অস্বীকার করায় তারা আমাকে মারধর করল, তারপর টুপি খুলে নিল। এরপর বলল, জয় শ্রী রাম বল। আমি বলতে রাজি না হওয়ায় আমাকে শূকরের মাংস খাওয়ানোর হুমকি দিয়ে চলে গেল।

ভারতের মধ্য প্রদেশে গো রক্ষকরা গরুর গোশত বহন করার সন্দেহে তিনজন মুসলমানকে একটি গাছের সাথে বেঁধে প্রচন্ড মারধর করে। গত ২২ মে এ দুঃখজনক ঘটনা ঘটলেও ২ দিন পর এ ঘটনার একটি ভিডিও সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর তা জানা যায়। পুলিশ ওই তিন মুসলিমকেই গ্রেফতার করেছে এ যুক্তিতে যে মধ্য প্রদেশে গরুর গোশত রাখা, বহন করা বা বিক্রি করা আইনগত ভাবে নিষিদ্ধ। নির্যাতনকারীদের বিরুদ্ধে পুলিশ কিছুই করেনি।

ছাত্রনেতা কানহাইয়া এ জন্য কিছু রাজনীতিককে দায়ী করেছেন। তিনি বলেন, নেতারা ও তাদের বোড়েরা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ঘৃণা ছড়ান। তারাই এ ধরনের ঘটনার জন্য দায়ী। বিশেষজ্ঞরা এ সব ঘটনাকে অত্যন্ত গুরুতর হিসেবে দেখছেন ও দ্রুত ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। দিল্লি ভিত্তিক রাজনৈতিক বিশেষজ্ঞ অজয় ঝা বলেন, এবার প্রধানমন্ত্রী মোদি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন। তাকে এখন প্রমাণ করতে হবে যে এক ভারত, এক জাতি শুধু স্লোগান নয়। তাকে এটা বাস্তবেও প্রমাণ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Abdur Rab ১ জুন, ২০১৯, ২:০৮ এএম says : 0
চীন সবসময় হিন্দু - মুসলমান , বৌদ্ধ- মুসলমান দাংগা বাধাতে ব্যস্ত । মিয়ানমার,শ্রীলংকায় মুসলমানেদের নামে যা কি হচ্ছে সম্পূর্ন চীন দায়ী । চীনে মুসলমান নিধন হচ্ছে । এমনকি পাক- ভারত যুদ্ধ পরিস্থিতির জন্য চীন দায়ী । তাই মুসলিমরা সাবধান ?
Total Reply(0)
G.m. Moni ১ জুন, ২০১৯, ২:০৮ এএম says : 0
ভারতে বিরধী দল চুপ
Total Reply(0)
বাপি মন্ডল মন্ডল ১ জুন, ২০১৯, ২:১৯ এএম says : 0
হে হিন্দুত্বের দেবতা মোদিজি তোমার নামে মানুষ হত্যা হচ্ছে কেন জবাব দাও ? মুসলমানরা তোমার পোদে কি বাঁশ দিয়েছে ?
Total Reply(0)
Amar Ami ১ জুন, ২০১৯, ২:২১ এএম says : 0
এভারে মোদি সরকারের আমলে ভারতীয় মুসলামদের অবস্থা হবে রহিঙ্গাদের মতো
Total Reply(0)
Rangan Khan Tutul ১ জুন, ২০১৯, ২:২১ এএম says : 0
উগ্র ইহুদিবাদ আর হিন্দুত্ববাদ মিলেমিশে একাকার। তাদের একে অপরের প্রতি ভালোবাসার শুধুমাত্র একটাই কারন, তারা দুজনই ভয়ানক মুসলিম বিদ্বেষী। মুসলিমদের প্রতি ঘৃণাই তাদেরকে এক স্টেজে এনে দাঁড় করিয়েছে।
Total Reply(0)
MD Islam ১ জুন, ২০১৯, ২:২৩ এএম says : 0
হবে শুরু ভারতীয় মুসলমানদের আরো দুরগতি আছে। কারন মুদি কি একা হিন্দু দের ভোটে পাস করেছে তানা সেকানে বহু মুসলমান তাকে ভোট দিয়েছে। শুধু লোভে মুদি তাদেরকে টাকা দিবে।
Total Reply(0)
ash ১ জুন, ২০১৯, ৮:০৭ এএম says : 0
VAROTIO MUSLIMS SHOULD THINK OTHER WAYS !! ALOT OF MUSLIMS LIVE IN VAROT, SO THEY CAN TAKE ANY AKTION IF THEY WNATS, LOTS OF RICH MUSLIMS LIVE IN INDIA TOO, THEY SHOULD SPEND MONEY FOR THEIR FUTURE , GET HALF OF INDIA AS A MUSLIM COUNTRY FOR U GUY, LIKE HOW BANGLADESH DID EVEN PAKISTAN
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ১ জুন, ২০১৯, ৯:২৮ এএম says : 0
ISLAM IS HEALTH, ISLAM IS WEALTH. IN SHA ALLAH. ISLAM IS POWER. STAND AGEIST THIS HINDU .............. PLEASE. WORLD PEOPLE COME FORWARD against THIS HINDU CRIMINAL ...................
Total Reply(0)
Hasan Mahmud ১ জুন, ২০১৯, ৫:৩৭ পিএম says : 0
bortomaner feraun Norendro Modi musolman nidhoner nity grohon korese. so, muslimder ke shabdhan hote hobe.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন