শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদের আগে পৌঁছলো না বিআরটিসির বাস

কাক্সিক্ষত যাত্রীসেবা বঞ্চিত উত্তরের যাত্রীরা

মহসিন রাজু : | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

 যথা নিয়মে আবেদন করেও বগুড়াসহ উত্তরাঞ্চলের ৪ ডিপোতে পৌঁছলো না বিআরটিসির নতুন বাস। ফলে ঈদের আগে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হল যাত্রী সাধারণ।

অথচ বগুড়া, পাবনা, রংপুর ও দিনাজপুর ডিপোতে অন্তত ২ ডজন নতুন গাড়ী পাঠানো হলে আন্তঃজেলাসহ রাজধানীর সাথে যোগাযোগের ক্ষেত্রে যেত যাত্রী সেবা আরো সহজ হত। সেই সাথে অনেকটাই বন্ধ হতো বেসরকারি পরিবহনের নৈরাজ্য। ধারণা করা হয় একটি মহলের আমলান্ত্রিক মনোভাব, সেই সাথে বেসরকারি পরিবহণের নিয়ন্ত্রক মাফিয়া চক্রের যোগসাজসে দীর্ঘদিন ধরেই বিআরটিসিকে রাস্তায় সক্রিয় হতে দিচ্ছে না ।

তবে সম্প্রতি সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে বিপুল সংখ্যক বাস আমদানী করেছে বিআরটিসি। যা এখন বিআরটিসির সেন্ট্রাল ডিপোতে রয়েছে। তারপরও কেন ঈদের আগে বগুড়া, রংপুর, দিনাজপুর ও পাবনা ডিপোতে দেওয়া হল না তা নিয়ে উঠেছে প্রশ্ন।

জানতে চাইলে দিনাজপুর বিআরটিসি ডিপোর (বাংলাবান্ধা ডিপোর ও দায়িত্ব প্রাপ্ত) ম্যানেজার জুলফিকার আহম্মেদ জানান, তার ডিপোর জন্য ৪২ টি নতুন বাসের চাহিদাপত্র দিয়েছি। তবে এক মাস আগে দিনাজপুর ডিপোতে বাস এসেছে ২টি । পাশাপাশি বগুড়া, পাবনা ও রংপুর ডিপোর ম্যানেজারকে ফোন করা হলে তারা ফোন রিসিভ করেননি ।

তবে বিআরটিসির ডিজিএম (ম্যানেজার ও অপারেশন) মনিরুজ্জামান বাবু বলেন, চাহিদা ও প্রয়োজন মাফিক ডিপো গুলোতে বাস সরবরাহের প্রস্তুতি চলছে। তবে এ জন্য প্রয়োজন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। তিনি জানান, সারাদেশের বিভিন্ন ডিপোতে ২শ’ নতুন বাসের চাহিদা রয়েছে। ঈদের আগে না হলেও পরে ডিপোগুলোতে চাহিদা মাফিক বাস সরবরাহ করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন