শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঈদযাত্রায় ভোগান্তি চলছেই

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

এবার ঈদযাত্রায় ভোগান্তি হবে না- সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের এই ঘোষণাকে ‘জনগণের সাথে চরম রসিকতা’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সড়ক ব্যবস্থা এতটাই ভালো যে, ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা। উত্তরাঞ্চলের অবস্থা আরও নাজুক।

গতকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, ঈদযাত্রার প্রথম দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এজন্য জাতির কাছে দুঃখও প্রকাশ করেছেন। ঈদে লঞ্চগুলোতেও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। ঈদযাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ।

রুহুল কবির রিজভী বলেন, মানুষের প্রত্যাশা ছিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুস্থ হয়ে ফিরে জনগণের পাশে দাঁড়াবেন। কিন্তু মানুষের দুর্ভোগ নিয়ে পরিহাস করার চিরচেনা স্বভাব তিনি ছাড়তে পারেননি। ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে উত্তরের জেলাগুলোর যোগাযোগ ব্যবস্থা এতই খারাপ যে, উত্তরাঞ্চলের যাত্রীদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে।

তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-খুলনা মহাসড়ক, ঢাকা-কুষ্টিয়াসহ দেশের সকল সড়ক মহাসড়কগুলোতে বেহাল অবস্থা বিরাজ করছে। সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখী মানুষ ঝুঁকছে ট্রেনের দিকে। কিন্তু গত শুক্রবার শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। লঞ্চ টার্মিনালগুলো থেকেও লঞ্চ ছাড়ছে দেরী করে। বাস ও লঞ্চযাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া।

তিনি বলেন, এই মূহুর্তে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে ধৈর্য সহকারে সকল পরিস্থিতি মোকাবেলা করার জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আহ্বান জানিয়েছেন। যারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়াকে ভালোবাসেন, তারেক রহমানের জন্য অপেক্ষা করছেন তাদের মধ্যে বিভ্রান্তি ছড়ানো যাবে না। মনে রাখতে হবে কালো রাত্রি অতিক্রম করে নব সূর্যোদয়ের আলো ফুটবেই।

রিজভী বলেন, বিএনপি বিভেদ-বিভাজনে, হতাশায় বিশ্বাস করে না। খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্রের শুভদিন বিএনপি ফিরিয়ে আনবেই। মানুষ ফিরে পাবে তার নাগরিক স্বাধীনতা। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হবে আরও শক্তিশালী। শহীদ জিয়ার চিন্তা ও আদর্শ, বহুদলীয় গণতন্ত্র খালেদা জিয়ার আপোষহীন নেতৃত্ব এবং তারেক রহমানের প্রত্যয়দৃঢ় নেতৃত্বে পুনঃপ্রতিষ্ঠা হবেই।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুঃশাসনের বিরুদ্ধে ইস্পাতকঠিন ঐক্য নিয়ে এগিয়ে যেতে হবে। আমাদের লক্ষ্য একটাই- এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার, ‘গণতন্ত্রের মা’ খালেদা জিয়াকে মুক্ত করা, অগণিত নেতাকর্মী যারা গ্রেফতার হয়েছেন তাদেরকে মুক্ত করা এবং এই দুঃশাসনের অবসান ঘটানো। আমাদেরকে সকল বাধা-বিপত্তিকে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন