শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরিবারের সাথে ঈদ কাটানো হলো না দুই সহোদরের

সড়কে নিহত ৪, আহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৫ এএম

পরিবারে খানিকটা স্বচ্ছলতার আশায় দুই ভাই সোবাহান আর খোরশেদ গিয়েছিলেন সউদী আরবে। অনেকটা সময় প্রবাসে কাটানোর পর পরিবারে ফিরেছিলো স্বচ্ছলতা । মাস ছয়েক আগে দেশে ফিরেছেলেন তারা। দেড় মাস আগে বিয়ে করেন খোরশেদ্ সবকিছুই চলছিল ঠিকঠাক মত। ঈদ চলে আসায় পরিবারের জন্য কেনাকাটা করতে মোটর সাইকেল যোগে দুই ভাই গতকাল শনিবার সকালে বাড়ি থেকে কাপাসিয়া বাজারে আসেন। ফেরার পথে কাপাসিয়া-রাণীগঞ্জ সড়কের তেতুলিয়া বাইপাস নামক স্থানে দ্রæত গতিতে পাশের একটি গাছের সাথে ধাক্কা লেগে মারাত্মক ভাবে আঘাতপ্রাপ্ত হন। এলাকাবাসি তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এছাড়া গতকাল ভোরে ফরিদপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত হয় দুইজন । এ ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক বন্ধ থাকলেও পরে তা সচল হয়। অন্যদিকে লামায় নিয়ন্ত্রণ হারিয়ে মালবাহী ট্রাক খাদে পড়ে আহত হয়েছে ট্রাকের ড্রাইভার। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন:

কাপাসিয়া (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের দুই সহোদর মোটরসাইকেল আরোহী সোবাহান (৪৫) ও খোরশেদ (৩০) ১ জুন শনিবার দুপুরে কাপাসিয়া-রাণীগঞ্জ সড়কের তেতুলিয়া নামক স্থানে সড়ক দূর্ঘটনার শিকার হয়ে ঘটনাস্থলেই তাদের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সহোদর ফুলবাড়িয়া গ্রামের আব্দুর রশীদের পুত্র। তারা কাপাসিয়া বাজার থেকে বাড়ি ফিরছিল। সৌদি প্রবাসী খোরশেদ গত ৪ মাস আগে দেশে ফিরেন এবং দেড় মাস আগে বিয়ে করে। সোবাহানের স্ত্রী ও দু’টি কন্যা সন্তান রয়েছে।

ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের শহরতলীর পূর্বগঙ্গাবর্দী নামক স্থানে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। আর এ ঘটনায় আহত হয় আরো দুজন। তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। গতকাল ভোরে এ ঘটনা ঘটে। দূর্ঘটনার পর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ নুরুল আলম দুলাল জানান, আজ ভোরে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের শহরতলীর পূর্বগঙ্গাবদী এলাকায় ঢাকাগামী বনফুল পরিবহনের একটি বাস মাগুরাগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হয়েছে। আর এ ঘটনায় আহত হয় আরো দুজন। আমরা ঘটনাস্থলে এসে আহত দুজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেছি। তিনি বলেন এদের মধ্যে নিহত ট্রাকের ড্রাইভার মাগুরা ইসলামের পরিচয় পাওয়া গেছে। বাকিদের পরিচয় এখনো জানাযায়নি।

এদিকে ঢাকা-খুলনা মহাসড়ক সকল ধরনের যানচলাচল বন্ধ থাকায় ঈদের ছুটিতে ঘর ফেরা মানুষের চরম দূভোর্গের মধ্যে পড়তে হয়েছে।

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা জানান, বান্দরবানের লামায় মালবাহী একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভার ও হেলপার গুরুতর আহত হয়েছে। শনিবার লামা-চকরিয়া সড়কের মিরিন্জা টেকে এই দুর্ঘটনা ঘটে। মিনি ট্রাকটি চট্টগ্রাম থেকে পার্টেক্স বোঝাই করে লামা আলীকদম যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। আহত ড্রাইভার মো. লিটন (৪৮) ও হেলপার শিপন মিয়া তিতাস উপজেলার কুমিল্লা জেলার বাসিন্দা।
মিরিন্জা এলাকার বাসিন্দা জসিম উদ্দিন বলেন, গাড়ি দুর্ঘটনার বিকট শব্দ শুনতে পেয়ে, নিকটবর্তী লাইন ঝিরি পুলিশ চেকপোস্টের সদস্যদের খবর দিলে লাইন ঝিরি পুলিশ সদস্যরা দ্রæত ঘটনা স্থানে গিয়ে আহতদের উদ্ধার কাজে এগিয়ে আসে। কিছুক্ষণ পরেই উদ্ধার কাজে অংশ নেয় লামা ফায়ার সার্ভিসের একটি টিম।

মিরিন্জা মোড়ে এসে ট্রাকটি গাইড ওয়ালের সাথে ধাক্কা লেগে প্রায় ৩০০ ফুট গভীর নিচে পড়ে ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়।স্থানীয় লোকজন ইঞ্জিন বক্স কেটে উদ্ধার করে আহত ট্রাক ড্রাইভার লিটন কে লামা ফায়ার সার্ভিসের টিম দ্রæত লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করনো হয়। আহত লিটনের অবস্থা আশংকাজনক হওয়ায়, তাকে চট্রগ্রাম মডিকেলে রেফার করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন