শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৩:৩১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় পারভীন বেগম (২৮) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধ্যায় পৌরশহরের মুন্সেফপাড়া মহল্লার ‘খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতাল’ নামে একটি বেসরকারি ক্লিনিকে এ ঘটনা ঘটে। পারভীন সদর উপজেলার বড়াইল ইউনিয়নের বড়াইল গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী।
নিহতের স্বামী আলমগীর হোসেন জানান, শুক্রবার (৩১ মে) সকাল সাতটার দিকে প্রসব বেদনা নিয়ে পারভীন খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সকাল সাড়ে ১০টার দিকে ওই ক্লিনিকের পরিচালক ডা. ডিউক চৌধুরী পারভীনের সিজারিয়ান অস্ত্রোপচার করেন। পারভীর এক ছেলে সন্তানের জন্ম দেন। অস্ত্রোপচারের পর মা-ছেলে দুইজনই সম্পূর্ণ সুস্থ্য ছিল। শনিবার বিকেলে তিনি স্ত্রী পারভীনকে খাবার খাইয়ে লাইলাতুল ক্বদরের নামাজ পড়ার জন্য বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বিকেল সাড়ে পাঁচটার দিকে ক্লিনিক থেকে আলমগীরকে ফোন করে বলা হয় তাঁর স্ত্রীর অবস্থা আশঙ্কাজনক। দ্রুত তাঁকে ক্লিনিকে আসার জন্য বলেন। কিছুক্ষণ পর আবার ফোন করে বলেন পারভীন মারা গেছেন। ভুল চিকিৎসায় পারভীনের মৃত্যুর অভিযোগ করে আলমগীর বলেন, আমি ক্লিনিকে আসার আগেই তাড়াহুড়ো করে পারভীরের মরদেহ অ্যাম্বুলেন্সে ওঠিয়ে দেয় ক্লিনিকের লোকজন। এ ঘটনায় তিনি ক্লিনিক কর্তৃপক্ষের শাস্তি দাবি করেছেন। খবর পেয়ে সদর থানা পুলিশ রাতেই ঘটনাস্থলে পৌছান।
তবে খ্রীষ্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের জরুরি চিকিৎসা কর্মকর্তা (ইএমও) অরুনেশ্বর পাল ভুল চিকিৎসার অভিযোগ অস্বীকার করে জানান, হঠাৎ করে পারভীনের হৃদপিণ্ড ব্লক হয়ে গিয়েছিল। শ্বাস কষ্টের সঙ্গে পারভীনের বমিও হয়েছিল। চিকিৎসকরা তাঁকে বাঁচানোর জন্য সবধরণের চেষ্টা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন