বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘ঈদে স্বাচ্ছন্দ্য যাতায়াতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৬ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, ঈদে ঘরমুখী মানুষের যাত্রা নির্ঝঞ্ঝাট করতে সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে। যাত্রাপথে ছিনতাই চাঁদাবাজিসহ অন্যান্য আইন বিরোধী কার্যক্রম কঠোরভাবে দমন করার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসমূহকেও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

গতকাল রোববার বেলা ১২ টায় ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পর্যবেক্ষণের অংশ হিসেবে সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, নৌদুর্ঘটনারোধে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। ডুবুরি, কোস্টগার্ডসহ সংশ্লিষ্ট সকল বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। টার্মিনাল পরিদর্শন রেশষে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় তিনি ঝুঁকিপূর্ণভাবে লঞ্চ না চালাতে লঞ্চ মালিকদের প্রতি আহ্বান জানান। মন্ত্রী অধিক লাভের আশায় সাধারণ যাত্রীদের জীবন ঝুঁকিপূর্ণ না করার অনুরোধ করেন।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন সচিব ও বিআইডবিøউটিএ ও সদরঘাট লঞ্চ টার্মিনাল এর উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের সাথে যুদ্ধ করা অসম্ভব হলেও মোকাবিলা করার যথেষ্ট প্রস্তুতি নেওয়া হয়েছে। অতিরিক্ত যাত্রী বোঝাই লঞ্চ না ছাড়তে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। এর আগে সকালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, কমলাপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন । মন্ত্রী কিশোরগঞ্জগামী সকল শ্রেণির যাত্রীর সাথে কথা বলেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পরিদর্শন পরবর্তী সংবাদ সম্মেলনে মন্ত্রী বলেন, সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরকার রেল ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ব্যাপক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে। নতুন রেললাইন নির্মাণ , রেলের বগি ও ইঞ্জিন সংগ্রহের লক্ষ্যে সরকার পর্যাপ্ত বরাদ্দ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন