বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মিথ্যাচার করে ইতিহাস পাল্টানো যায় না

আলোচনা সভায় আমীর খসরু

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ১২:০৬ এএম

মিথ্যাচার করে ইতিহাস পাল্টানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছেন। তারা যখন ইতিহাসবিদ হয়ে ইতিহাস বিকৃত করে শহীদ জিয়ার নাম মুছে ফেলতে চায় সেটাকে প্রোপাগান্ডা বলা যেতে পারে, সেটাকে ইতিহাস বলা যেতে পারে না। মিথ্যাচার করে ইতিহাস পাল্টানো যাবে না। গতকাল (রোববার) জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই, ইতিহাস ঠিক সময় মতো তার কাজ করবে এবং সেটা করবেন ইতিহাসবিদরা, রাজনীতিবিদরা নয়। যারা আজকে বাংলাদেশে প্রোপাগান্ডার মাধ্যমে ইতিহাস তৈরি করছেন- তাদেরকে বলব আপনারা ভুল করছেন। এটা টিকবে না। যুগে যুগে অনেক ক্ষমতাসীনরা ইতিহাস তৈরি করেছেন, সেটা কিন্তু ব্যর্থ হয়েছে।

খালেদা জিয়ার কারাবাস সম্পর্কে আমীর খসরু বলেন, জনগণের ওপর আস্থা হারিয়ে সরকার দেশনেত্রীকে জেলে রেখেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যে বিচারিক কোনো কারণে জেলে নাই, উনি রাজনৈতিক কারণে ক্ষমতা দখলের প্রক্রিয়ার অংশ হিসেবে জেলে আছেন- এটা বির্তকের ঊর্ধ্বে, দেশের মধ্যেও বির্তক নাই, দেশের বাইরেও নেই। তিনি ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি ও দ্রুত নতুন নির্বাচনের দাবি জানান।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের আহ্বায়ক শাহ মো. নেছারুল হক প্রমূখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন