শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মদিনার আদলে তৈরী হচ্ছে না’গঞ্জের সর্ববৃহৎ ঈদগাহ কাঠামো

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৯, ৬:৩৮ পিএম

জেলার সর্ববৃহৎ ঈদ জামাত আয়োজনের কার্যক্রম চলছে তোড়জোড়ে। ইতিমধ্যে পুরো ঈদগাহ মাঠজুড়ে শামিয়ানা টানানোর কাজ শেষ হয়ে গেছে। এখন বাকি রয়েছে লাইটিং ও সাউন্ড সিস্টেমসহ আনুসাঙ্গিক কিছু কাজ। সেসবও আগামীকালের মধ্যে শেষ হয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংশি¬ষ্টরা। এবারের ঈদগাহ মাঠের কাঠামো মদিনার আদলে তৈরি হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান।
গত ঈদ-উল-আযহার মতো এবার ঈদ-উল-ফিতরেও জেলার সর্ববৃহৎ ঈদ জামাতের আয়োজন করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। তবে এবারের ঈদের জামাতের আয়োজনে আধুনিকতার ছোয়া থাকবে বলে জানিয়েছেন তিনি। গতবারের মতো এবারো এই ঈদ জামাত অনুষ্ঠিত হবে ইসদাইরে অবস্থিত একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামে। সংযুক্ত থাকবে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দান ও মধ্যবর্তী রাস্তাটিও।
সে অনুযায়ী চলছে কাজ। বাঁশ ও কাপড়ের প্যান্ডের বদলে এবার ঈদগাহের কাঠামো তৈরি হয়েছে স্টিলের থামের উপর। উপরের শামিয়ানাও এসেছে নতুনত্ব। প্রস্তুতির সকল কার্যক্রমের খোঁজখবর রাখছেন এমপি শামীম ওসমান।
এদিকে রোববার (২ জুন) বিকেলে শামসুজ্জোহা ক্রীড়া কমপে¬ক্সে গিয়ে দেখা যায়, কর্মব্যস্ত শ্রমিকরা। মাঠের ঘাস কাটা থেকে শুরু করে পুরো মাঠজুড়ো শামিয়ানা তৈরির কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়ে গেছে। বাকি রয়েছে লাইটিং ও সাউন্ড সিস্টেম, মাঠে কার্পেট বিছানোসহ আনুসাঙ্গিক কিছু কাজ। চলছে রং করার কাজও।
জেলা ক্রীড়া সংস্থার সদস্য মাহবুব হাসান বিজন জানান, এমপি সাহেব গতকাল এসেছিলেন। তিনি পুরো মাঠ ঘুরে দেখেন। কার্যক্রম প্রায় শেষ হয়ে গেছে। গত ৩০ মে কাজ শুরু হয়েছে। এর মধ্যেই অধিকাংশ শেষ হয়ে গেছে। দেড় লাখ স্কয়ার ফুটের মাঠজুড়ে শামিয়ানা দেওয়া হয়েছে। এছাড়া নিচে কার্পেট থাকবে। আগামী এক কিংবা দুই দিনের মধ্যে সৌন্দর্যবর্ধনের সকল কাজ সম্পন্ন হয়ে যাবে। এবারের ঈদগাহের স্ট্রাকচার তৈরি হবে মদিনার আদলে; যেমনটা এমপি সাহেব বলেছেন।
এর আগে বিভিন্ন অনুষ্ঠানে ঈদ জামাত প্রসঙ্গে শামীম ওসমান বলেন, গতবারের মতো এবারো সর্ববৃহৎ ঈদের জামাতের আয়োজন করা হবে। গতবার জেলার মধ্যে সবচেয়ে বড় জামাতের আয়োজন করেছিলাম। এবার সর্ববৃহৎ ও সবচেয়ে সুন্দর ঈদ জামাত অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জে। আগের মতোই একেএম শামসুজ্জোহা স্টেডিয়ামে এ জামাত অনুষ্ঠিত হবে।’
প্রসঙ্গত, গত বছরের ২২ আগস্ট নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের তত্ত্বাবধানে সকাল সাড়ে ৮টায় নগরীর ইসদাইর এলাকায় একেএম শামসুজ্জোহা স্টেডিয়াম ও কেন্দ্রীয় ইদগাহ সমন্বয়ে জেলার বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নারায়ণগঞ্জের ইতিহাসে এটিই সর্ববৃহৎ ঈদের জামাত হয়েছে। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং জেলা প্রশাসক রাব্বি মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে নানা শ্রেণি পেশার মানুষ এই ঈদ জামাতে অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন