ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

এভাবে কেউ বিশ্বকাপ শুরু করে না!’

রোজা রেখেই খেলেছেন মুশফিক-মাহমুদউল্লাহ-মিরাজ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রেকর্ডরাঙা জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরুর পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে মাশরাফি বিন মুর্তজা যখন বললেন, ‘মুশি (মুশফিক), রিয়াদ (মাহমুদউল্লাহ) ও মিরাজকে নিয়ে আমি গর্বিত যে তারা রোজা রেখে ভালো খেলেছে।’
রমজান মাসে বিশ্বকাপের খেলা পড়ে গেছে বাংলাদেশের। দলীয় দায়িত্ব পালন করার পাশাপাশি গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোজা রেখে খেলেছেন দলের তিন তারকা- মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশ দলের কমবেশি সব খেলোয়াড়ই ধর্মচর্চার ব্যাপারে ভীষণ সচেতন এবং মনোযোগী। খেলা না থাকলে নিয়মিতই রোজা করে গেছেন তারা। তবে খেলার দিন অসুস্থ হয়ে পড়তে পারেন- এমন ভাবনা থেকেই দলের বেশির ভাগ খেলোয়াড় রোজা রাখা থেকে বিরত থাকেন। কিন্তু মুশফিক-মাহমুদউল্লাহ-মিরাজ ব্যতিক্রম। যত কষ্ট হোক, রোজা তাঁরা থাকবেনই।

এবার বাংলাদেশ দলের খেলা পড়ে গেছে রমজান মাসে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থেকে শুরু করে বিশ্বকাপ- রোজার মধ্যেই খেলতে হয়েছে ছয়টি আন্তর্জাতিক ম্যাচ। ম্যাচগুলো খেলতেও হচ্ছে ইউরোপে, যেখানে রোজা থাকতে হয় ১৯ ঘণ্টার বেশি সময়। রোজা রেখে অনুশীলন, ম্যাচ খেলা শুধুই কঠিন নয়, শারীরিকভাবে নিজেকে ফিট রাখাও ভীষণ কঠিন। কঠিন এ কাজটিই হাসিমুখে করে যাচ্ছেন মুশফিক, মাহমুদউল্লাহ ও মেহেদি হাসান মিরাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Kazi Abdul Latif ৪ জুন, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আল্লাহ তোমাদের হেফাজত করুন...আমীন
Total Reply(0)
Monju Islam ৪ জুন, ২০১৯, ১:৪৪ এএম says : 0
We congratulate Bangladesh Cricket Team on their extraordinary performance at world cup for a first win in a big event in ODI. We are so proud and are certain the team will bring even more glory for the country in coming days. Wishing the best of luck for rest of Cricket World Cup 2019.
Total Reply(0)
Md ManirulIslam ৪ জুন, ২০১৯, ১:৪৪ এএম says : 0
খুব ভালোবাসি মিরাজকে।
Total Reply(0)
Monirul Islam ৪ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
আমরা 15 ঘন্টা রোজা রেখতেই হাপিয়ে উঠছি। তাও আবার অফিসে বসে কোন শারিরীক পরিশ্রম ছাড়া। 19 ঘন্টা রোজা রেখে আন্তর্জাতিক ম্যাচ খেলা সত্যিয় বিরাট ব্যপার। ধন্যবাদ তোমাদেরকে। তোমরা শুধু ভাল খেলোয়ার নও ভাল মুসলমানও বটে...
Total Reply(0)
Muhammad Rezaul Karim ৪ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
আল্লাহ্পাক তোমাদের নেক কাজে আরো বেশি বেশি বরকত দান করুন,গতকাল ওদের মলিন চেহারা দেখেই মনে সন্দেহ হচ্ছিল
Total Reply(0)
আব্দুল মমিন ৪ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
আলহামদুলিল্লা, ভাল লাগলে এমন একটি নিউজ দেখে । রোজাদার খেলোয়াড়সহ অন্যান্য সকল খেলোয়ারদের হিম্মত অটুট থাকবে খেলার মাঠে এটাই প্রত্যা।
Total Reply(0)
Md. Yasin ali ৪ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
আগে আল্লাহকে খুশি করতে হবে, এরপর খেলা দিয়ে জনগনকে। একটু খারাপ খেললে জনগন গালাগালি করে, আর বান্দা একটু ভাল কাজ করলে আল্লাহ তারপর উপর অনেক খুশি হন, খারাপ করলে ফিরে আসার হাজার বার সুযোগ দেন। আল্লাহ আপনাদের কবুল করুন। ভালো খেলে দেশে ফিরুন। ফিহ্-আমানিল্লাহ্।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ৪ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
তারা সৌভাগ্যবান, যাদের ব্যাস্ততা আল্লহ'র স্মরন থেকে তাদের বিমুখ করে না। আশা করি, রোজাদার খেলোয়ারদের পারফরম্যান্স বাকি খেলোয়ারদের মধ্যে অনুপ্রেরণা জাগাবে। খেলায় পারফরম্যান্স একটি আপেক্ষিক ব্যাপার। কেউ রোজা রেখে খারাপ খেললে সেটি রোজার দোষ নয়। তবে সাহস করা বিরাট চ্যালেঞ্জের ব্যাপার নিঃসন্দেহে।
Total Reply(0)
Sakib Hossain ৪ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
আলহামদুলিল্লাহ। তবে রোজা সকলের জন্য ফরজ! আল্লাহ কুরআনে বলেছেন, যা তোমাদের পূর্ববর্তী জাতিদের জন্য ফরজ করা হয়েছিল। আল্লাহ সকলকে রোজা রাখার তৌফিক দান করুক।
Total Reply(0)
Sk N Tariq ৪ জুন, ২০১৯, ১:৪৬ এএম says : 0
আল্লাহ তা'আলা আপনাদের সকলের সামর্থ্যকে বহুগুণে বাড়িয়ে দিন , আমিন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন