শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভিআইপিরাও সড়কের শৃঙ্খলা মানেন না: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৯, ১:৪৪ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কের রং সাইডে ও বেপরোয়া গতি সব সময়ই চলে। কার আগে কে যাবে এই প্রতিযোগিতা চলে। অনেক সময় আমাদের ভিআইপিরাও সড়কে শৃঙ্খলা মানেন না।

মঙ্গলবার (০৪ জুন) সকালে গাজীপুরের কড্ডায় সড়ক ও জনপথের (সওজ) সাইট অফিসে তিনি এসব কথা বলেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সড়কে শৃঙ্খলা না থাকলে জটলা হয়। রাস্তায় চলাচল করতে হলে কিছু নিয়ম-কানুন মানতে হবে। রাস্তার অভাব নেই। তবে ডিসিপ্লিনের অভাব আছে। ডিসিপ্লিন মানলেই সড়কে স্বস্তি আসবে।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে হবে। শৃঙ্খলা না ফিরলে মেট্রোরেল, বিআরটি ও ফোরলেন দিয়ে কাজ হবে না। সড়কগুলো অবৈধ দখলমুক্ত করতে হবে। এই বিষয়ে উদ্ধার অভিযান চালু করা হবে।

ঈদযাত্রা প্রসঙ্গে কাদের বলেন, ট্রাফিক ম্যানেজমেন্ট ভালো রয়েছে, পুলিশও অনেক দায়িত্ব নিয়ে কাজ করছে। সবার প্রচেষ্টায় ঈদযাত্রা স্বস্তিদায়ক।

‘সামনের দিনগুলোতে সড়ক আরো মসৃণ হবে। ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-রংপুর সড়কে জটলা ছিলো না। এবার ঈদযাত্রা ইতিহাসের স্বস্তিদায়ক যাত্রা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রয়োজনীয় উদ্যোগের ফলে এ ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে।’

সড়ক পরিবহন মন্ত্রী জানান, ৫০০ ট্রাক ও ৬০০ গাড়ি অচিরেই আসবে। ঢাকা সিটিতে আধুনিক গণপরিবহন চালু করা হবে যে পরিকল্পনা প্রয়াত মেয়র আনিসুল হক নিয়েছিলেন। এটা বাস্তবায়নে কাজ চলছে।

তিনি বলেন, সড়কে শৃঙ্খল না এলে স্থাপনা দিয়ে সড়কে স্বস্তি আসবে না। সবাইকে ট্রাফিক আইন মানতে হবে। ছোট ছোট যানগুলো বিকল্প পথে চলতে হবে। বিকল্প ব্যবস্থা করতে হবে এর আগে এগুলো বন্ধ করা যাবে না। সংশ্লিষ্টদের নিয়ে এই বিষয়ে কথা হচ্ছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে কাদের বলেন, বেগম জিয়াকে মুক্তি দেওয়া সম্পূর্ণ আদালতের বিষয়। তার নামে মামলা বর্তমান সরকার করেনি।

খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি রাজপথ ও আদালতেও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন