ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

মহানগর

বিএসএমএমইউতে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ১২:৫৯ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগে মৌখিক সাক্ষাৎকার চলাকালে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়েছে। সকাল পৌনে ৯টা থেকে মৌখিক পরীক্ষা গ্রহণ শুরু হয়। সকাল সাড়ে ১০টার মধ্যেই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২০ জন নিয়োগপ্রত্যাশী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা শেষ হওয়ার পরই ধস্তাধস্তির ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, সকালের মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পরপরই আন্দোলনকারীরা ক্যাম্পাসে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। বেলা সোয়া ১১টায় উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনের জন্য নিয়োগপ্রত্যাশী চিকিৎসকরা উপাচার্য কার্যালয়ের গেটে অবস্থান নেয়। ১৫ মিনিট স্লোগান দেয়ার পর পুলিশ তাদের বাঁশি বাজিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। পরে আন্দোলনকারীদের ভবনের গেট থেকে ২০ গজ দূরে সরিয়ে দেয় পুলিশ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিএসএমএমইউর গেট, গেটের ভেতর ও মূল ভবনের ভেতরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আন্দোলনরত একজন শিক্ষার্থী জানান, ‘বিএসএমএমইউর ভিসি তার অনিয়ম ঢাকতে, নিয়োগে স্বজনপ্রীতি ঢাকতে এর আগেও আনসার দিয়ে আমাদের ওপর হামলা করেছেন, এবার পুলিশ পাঠিয়েছেন। আমরা কোনোমতেই বিএসএমএমইউ থেকে যাব না। প্রয়োজনে আমরা থানায় যেতে রাজি আছি।’

আরেকজন আন্দোলনকারী জানান, ‘আমরা পরীক্ষা বানচাল করতে আসিনি, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করতে এসেছি। শুধুমাত্র ভিসির সঙ্গে কথা বলতে চাই।’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে সভাপতি ও রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নানকে সদস্যসচিব করে গঠিত ১০ সদস্যের নিয়োগ কমিটি মৌখিক পরীক্ষা নিচ্ছে। দুপুর ১টা থেকে আরও ১৫ জনের সাক্ষাৎকার নেয়া হবে। আগামী ৮ জুলাই পর্যন্ত সাক্ষাৎকার চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন