বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ওজোপাডিকোর দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি

প্রি-পেইড মিটার নিয়ে জনমনে ক্ষোভ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

‘প্রি-পেইড মিটার নিয়ে জনমনে ক্ষোভ, সমাধানে ওজোপাডিকোর নেই কোন উদ্যোগ’ শীর্ষক মতবিনিময় সভা থেকে খুলনায় প্রিপেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠিত হয়েছে। এ কমিটি গঠনের মধ্য দিয়ে শিগগিরই ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে বক্তারা জানিয়েছেন। সোমবার দুপুরে মহানগরীর বিএমএ ভবনের সেমিনার কক্ষে নাগরিক সংগঠন জনউদ্যোগের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, আন্দোলনের প্রাথমিক ধাপ সংবাদ সম্মেলন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের পর কর্মসূচি ঘোষণা করা হবে। এ আন্দোলনে খুলনার পাশাপাশি বাগেরহাট, সাতক্ষীরাসহ যেসব এলাকা নতুন করে প্রি-পেমেন্ট মিটারিংয়ের আওতায় আসছে সেসব এলাকার বাসিন্দাদেরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানানো হয়।

বিএমএ খুলনার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে ও জনউদ্যোগ খুলনার সদস্য সচিব মহেন্দ্রনাথ সেনের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বৃহত্তর আমরা খুলনাবাসীর চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দন, নারীনেত্রী শামীমা সুলতানা শেলু, গ্লোবাল খুলনার আহ্বায়ক শাহ মামুনুর রহমান তুহিন প্রমুখ।

সভায় প্রি-পেইড মিটারের বিভিন্ন দুর্নীতি নিয়ে কথা বলেন বক্তারা। বিশেষ করে গ্রাহকের কাছ থেকে নেয়া দু’শ কোটি টাকার রিবেট অর্থাৎ দু’কোটি টাকা ফেরত দেয়া, সফটওয়ার জটিলতা দূর করা, মিটার ভাড়া না নেয়া, ভ্যাট জটিলতা দূর করা, মিটার লক হয়ে গেলে বিনা পয়সায় সচল করে দেয়া, মোবাইল কোর্টের মাধ্যমে প্রি-পেইড গ্রাহককে হয়রানি বন্ধ করা, ‘নো ট্রেস’ বিলের নামে পুরনো অন্যের বিল বর্তমান গ্রাহকের ওপর চাপিয়ে না দেয়া, দুর্নীতির মাধ্যমে কোম্পানি সচিবের চাকরির মেয়াদ ৫ বছর বৃদ্ধি এবং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের একাধিক গাড়ি ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপের ব্যবস্থা করা, প্রকল্পের নামে হাজার কোটি টাকা খরচ করা হলেও এর সুফল গ্রাহক কেন পাচ্ছে না সে বিষয়ে কোম্পানি কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় আনা, সংশ্লিষ্ট নন এমন ব্যক্তিদের বিদেশ সফরের নামে কোম্পানি ও ঠিকাদারদের টাকা নষ্ট করার বিষয়গুলো তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার দাবি জানানোর পাশাপাশি কথায় কথায় কৈফিয়ত তলবের মাধ্যমে কোম্পানিকে একচ্ছত্র আধিপত্য বিস্তারের বিরুদ্ধে খুলনাসহ একুশ জেলার নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

সভায় ডা. শেখ বাহারুল আলমকে আহ্বায়ক এবং মহেন্দ্রনাথ সেনকে সদস্য সচিব করে প্রিপেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠন করা হয়।
কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন, মানববন্ধন, লিফলেট বিতরণ, মতবিনিময় সভা, স্মারকলিপি দেয়াসহ বিভিন্ন কর্মসূচি নেয়া হয়। সেসব কর্মসূচি অচিরেই সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন