ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফিল্ডিংয়েও গেইলের রেকর্ড

বিশ্বকাপ ডেস্ক : | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

ব্যাট হাতে দানবীয় ইনিংস খেলা উইন্ডিজ ওপেনার ক্রিস গেইল অনেক রেকর্ডেই নিজের নাম লিখিয়েছেন। ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের মাথাব্যথার কারণ এই ড্যাশিং ওপেনার ফিল্ডিংয়েও রেকর্ড গড়লেন। তবে, সেটি নিজ দেশের হয়ে। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ডে নাম লিখিয়েছেন গেইল।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে শেলডন কটরেলের বলে গেইলের হাতে ক্যাচ তুলে দেন প্রোটিয়া ওপেনার হাশিম আমলা। ইনিংসের তৃতীয় ওভারে আমলার ব্যাটে লেগে যাওয়া বলটি গেইল তালুবন্দি করেই নতুন রেকর্ডে নাম লেখান।

ক্যারিবীয়ানদের হয়ে এতোদিন সর্বোচ্চ ক্যাচ নেওয়ার রেকর্ড ছিল ১৯৮৭ থেকে ২০০৩ পর্যন্ত খেলা কিংবদন্তি কার্ল হুপারের। ২২৭ ম্যাচে তিনি নিয়েছিলেন ১২০ ক্যাচ। এক ইনিংসে তিনি সর্বোচ্চ নিয়েছিলেন ৪টি ক্যাচ। ১৯৯৯ থেকে এখন পর্যন্ত খেলে যাওয়া গেইল ২৮৯ ম্যাচে নিয়েছেন সর্বোচ্চ ১২১ ক্যাচ। ইনিংসে সর্বোচ্চ তিনটি ক্যাচও নিয়েছেন গেইল। এই তালিকায় কার্ল হুপারকে টপকে এখন গেইল শীর্ষে। তিনে আছেন ব্রায়ান লারা। ক্যারিবীয়ান ক্রিকেটের বরপুত্র লারা ২৯৫ ম্যাচে নিয়েছেন ১১৭ ক্যাচ। চারে থাকা স্যার ভিভিয়ান রিচার্ডস ১৮৭ ম্যাচে নিয়েছেন ১০০ ক্যাচ। আর পাঁচে থাকা স্যার রিচি রিচার্ডসন ২২৪ ম্যাচে নিয়েছেন ৭৫ ক্যাচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন