শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিঠুনের বদলে লিটন আসতে পারেন রুবেলও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ১২:০৫ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর ‘উইনিং কম্বিনেশন’ ভাঙেনি বাংলাদেশ দল। ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষেও খেলেছে একই একাদশ। এমনকি ওই ম্যাচ হারার পর কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষেও দলে পরিবর্তন আনেনি টিম ম্যানেজমেন্ট। এই নিয়ে চলছে নানা মুনির নানা মত, হচ্ছে জোর সমালোচনাও। তবে এবার বোধ হয় দলটাকে নতুন চেহারায় দেখা যাবে। ব্রিস্টল কাউন্টি মাঠে আজ শ্রীলঙ্কার বিপক্ষেই বাংলাদেশ দলে হতে পারে দুটি পরিবর্তন।

সম্ভাব্য দুই পরিবর্তনের মধ্যে একটি মোটামুটি নিশ্চিতই। দল সূত্রে জানা গেছে, প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনো কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস। মিঠুনের ব্যর্থতা এবার বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছে লিটনকে।

আরেকটি পরিবর্তন হতে পারে বোলিংয়ে। ব্রিস্টলে কয়েক দিন ধরেই বৃষ্টি। বৃষ্টি হয়েছে পরশুও। গতকাল কিছুটা পরিষ্কার আবহাওয়া পেয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছে মাশরাফির দল। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি হতে পারে ম্যাচের দিনও। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের। তাঁকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যাচ্ছেন সম্ভবত অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজ সকালে টিম ম্যানেজমেন্টের সভায়।

তবে তার আগে অনুশীলনের ফাঁকে বদলের গুঞ্জন নিয়ে কথা বলতে হলো ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিকে, ‘আমি মনে করি আমাদের ক্রিকেটার নির্বাচন অনেক ভাল হয়েছে। আমরা এক ম্যাচ ভাল পারফর্ম করেছে দেখে কাউকে দলে ডাকিনি। ধারাবাহিক ভাবে ভাল করেছে বলেই আমরা সবাইকে দলে ডেকেছি। আমার বিশ্বাস দলে এখন যেই সুযোগ পাবে ভাল করার জন্য নিজেকে উজাড় করে পারফর্ম করবে।’

ম্যাকেঞ্জি আরও যোগ করেন, ‘নির্বাচকরা আমাদের ব্যাটসম্যানদের যথেষ্ট সমর্থন দিচ্ছেন। কাউকে দলে জায়গা দেওয়া হচ্ছে তার মানে এই না যে সংবাদমাধ্যমের চাপের কারণে তাকে জায়গা দেওয়া হচ্ছে। বরং তাকে জায়গা দেওয়া হচ্ছে কারণ সে ভাল পারফর্ম করেছে। আমাদের কোচ আর অধিনায়কও তরুণ ব্যাটসম্যানদের অনেক সমর্থন দিচ্ছে, যেন তারা দেশের জন্য ভাল করতে পারে।’

লিটনকে দলে পেলে নিজেও খুশি হবেন বলেই জানালেন এই প্রোটিয়া, ‘লিটন অসাধারণ একজন ব্যাটসম্যান। আমরা তার উপর আস্থা রেখেছি। এশিয়া কাপে প্রথম দিকে লিটন খারাপ খেলেছে, তারপরেও আমরা তাকে সমর্থন দিয়েছি এরপর সে ফাইনালে দারুণ এক সেঞ্চুরি করেছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
অনামিকা বৃষ্টি ১১ জুন, ২০১৯, ৪:০২ এএম says : 0
ঝগড়া ঝাটি বাদ দেন। খেলা হলে এনজয় করেন। লিটনকে বসিয়ে রাখা দু:খজনক। তবে তাকে ঢুকাতে গেল একমাত্র তামিমকে বসিয়ে দেয়া যায়। মিঠুন কিংবা মোসাদ্দেককে বসানো হবে বোকার মতো কাজ। ওদের দু'জনেরই ম্যাচ জেতানো ইনিংস খেলার সক্ষমতা আছে। উভয়েই ২০ বলে ৪০ রান করার ক্ষমতা আছে। অন্যদিকে তামিমের কাছে ২০ রান চাইলে তাকে অন্তত ৪০ বল বরাদ্দ দিতে হবে। তাই আধুনিক যুগের ক্রিকেটে মিঠুন, লিটন, মোসাদ্দেকদের দরকার।
Total Reply(0)
কিক্রেটপ্রেমী ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
1..তামিম ইকবাল 2...সৌম্য 3...সাকিব আল হাসান (অধিনায়ক) 4...মুশফিকুর রহিম ('') 5...লিটন 6...মোসাদ্দেক 7...মিরাজ 8... মাহমুদুল্লাহ ('') 9...সাইফুদ্দীন / আবু জায়েদ 10....রুবেল হোসেন/ ম্যাশ 11..মোস্তাফিজ...।
Total Reply(0)
কিক্রেটপ্রেমী ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
1..তামিম ইকবাল 2...সৌম্য 3...সাকিব আল হাসান (অধিনায়ক) 4...মুশফিকুর রহিম ('') 5...লিটন 6...মোসাদ্দেক 7...মিরাজ 8... মাহমুদুল্লাহ ('') 9...সাইফুদ্দীন / আবু জায়েদ 10....রুবেল হোসেন/ ম্যাশ 11..মোস্তাফিজ...।
Total Reply(0)
BD LIVE ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
** আমরা এমন একটা দেশে বাস করি একটু খারাপ করলেই সব শেষ। সামালোচানা শুরু হয়ে যায়। আমাদের দেশের একটা প্লেয়ার যখন ক্রিকেট খেলতে মাঠে নামে তখন তার মাথায় থাকে একটাই চিন্তা। খারাপ খেললেই বাদ পড়তে হবে। তাই কেউ ভালো খেলতে চাইলেও পারছেনা। তাই বারবার পরিবর্তন না করাটাই ভালো। আর এমনভাবে প্লেয়ার নির্বাচন করা উচিত যাতে বারবার পরিবর্তন না করা লাগে। ** আর সমালোচনা না করে আমরা যত বেশি উৎসাহ দেব দলের জন্য ততই ভালো। আমাদের একটা ভালো কমেন্ট হয়তো একটা প্লেয়ারের মনস্ত্বাত্বিক পরিবর্তন হতে পারে। আর প্রত্যেক প্লেয়ারের ইন্টারনেট ব্যবহার করা থেকে সতর্ক থাকা উচিত। কারণ এই ফেইসবুক, ইনস্টাগ্রাম এর মতো যোগাযোগ মাধ্যম থেকেই মানুষের মাথাটা বেশি খারাপ হচ্ছে। একটা খারাপ কমেন্ট পড়লেই সারাদিনটা খারাপ হয়ে যেতে পারে। তাই আমাদের উচিত ভালো কমেন্ট করে প্লেয়ারদের উৎসাহ দেওয়া।
Total Reply(0)
Rafiur ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
তাসকিন , ইবাদতদের মত জেনুইন পেসারদের বসিয়ে রাখার ফল ভোগ করছে বাংলাদেশ।
Total Reply(0)
S Alam ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
লিটন ঠিক আছে - আর কোন বদলের দরকার নাই। রুবেল গত ২/৩ বছরে কি করতে পারছে- সবাই ভুলে গেছে। বরং মেহেদী টানা খেলে যাচ্ছে ভালো। যার যেটা শক্তি সেটাতেই থাকা উচিত। আমাদের পেস আমাদের শক্তি না।
Total Reply(0)
Md Anower Hossen ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
১০০%ঠিক।আর পারলে তামিমকে বাদ দিয়ে সাব্বিরকে নেন।লিটন সৌম্য ওপেন করবে,আর লোয়ার অর্ডারে মোসাদ্দেক সাব্বির।100% জিতবে বাংলাদেশ।
Total Reply(0)
Md Anower Hossen ১১ জুন, ২০১৯, ৪:০৩ এএম says : 0
১০০%ঠিক।আর পারলে তামিমকে বাদ দিয়ে সাব্বিরকে নেন।লিটন সৌম্য ওপেন করবে,আর লোয়ার অর্ডারে মোসাদ্দেক সাব্বির।100% জিতবে বাংলাদেশ।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ১১ জুন, ২০১৯, ৪:০৪ এএম says : 0
‌মোস্তা‌ফিজ‌কে বাদ দি‌য়ে রু‌বেল, মিঠুন‌কে বাদ দি‌য়ে সা‌ব্বির, বাংলা‌দেশ এক‌টি শক্ত পতিপক্ষ হ‌বে। মোস্তা‌ফিজ দে‌শে ভাল ক‌রে। আর মোস্তা‌ফিজ‌কে নি‌য়ে সব‌চে‌য়ে চুল‌চিরা বি‌শ্লেষণ। আ‌গে ব্যাট কর‌লে ৮০% প‌রে ৩০%
Total Reply(0)
তাইজুল ১১ জুন, ২০১৯, ৪:০৪ এএম says : 0
Tamim Hasan কেন ভাই মুস্তাফিজ কে কি চোখে পড়ছে না? এই এক ফালি মুস্তাফিজ লইয়া আমরা কি করিব? তবে মাশরাফির অবস্থা আসলেই খারাপ। এই ভগ্নদশা শ্রীলংকার বিপক্ষে জিততে আহামরি কোনো নেতৃত্বগুণ এর প্রয়োজন আছে বলে মনে করি না । এটাই শ্রেষ্ঠ সময় যে মাশরাফি ইনজুরির দোহাই দিয়ে সাকিবকে ক্যাপ্টেন্সি করার সুযোগ করে দিক। তাতে রুবেল ও খেলতে পারবে টিম ও স্ট্রং হবে।
Total Reply(0)
Monzurul Hassan Kazal ১১ জুন, ২০১৯, ৪:০৪ এএম says : 0
The Best combination for WCC team for BD:- 1.Tamim 2. Sommoya 3. Sakib (All rounder) 4. Mushfiq 5. Liton/Sabbir (Liton is better than Sabbir for strike batting) 6. Mahmudullah 7. Mosaddek (All rounder) 8. Saifuddin 9. Masrafi 10. Rubel 11. Mustafiz
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন