বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জাতীয় কাবাডি দলের ভারতীয় কোচ ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৯, ৮:৪৫ পিএম

বাংলাদেশ জাতীয় কাবাডি দলের ভারতীয় কোচ সাজু রাম ঢাকায় এসে পৌঁছেছেন। মূলত আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসকে সামনে রেখেই তাকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আগামী ১ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নেপালের কাঠমান্ডু ও পোখরা শহরে অনুষ্ঠিত হবে এসএ গেমসের ১৩তম আসরের খেলা। গেমসে ভালো করতেই কোচ সাজু রামকে ১০ জুন ঢাকায় আনা হয়েছে। জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে স্বাগতিক ইন্দোনেশিয়া দলে কোচ ছিলেন তিনি। কেবল কোচই নয়, বাংলাদেশ কাবাডি দলের জন্য পুরো কোচিং স্টাফে বিদেশী নিয়োগ দেয়া হয়েছে। টেকনিক্যাল ডিরেক্টর, ফিজিও এবং ট্রেনারদের উড়িয়ে আনা হচ্ছে বিদেশ থেকে। জাকার্তা এশিয়ান গেমস থেকে শূণ্য হাতে ফিরেছে বাংলাদেশ পুরুষ ও নারী কাবাডি দল। তাই এসএ গেমসে এই ব্যর্থতা কাটাতে চায় বাংলাদেশ কাবডি ফেডারেশন। নতুন শুরু করতে চাচ্ছে তারা।

নতুন কোচের অধীনে বুধবার থেকে শুরু হচ্ছে জাতীয় ও যুব দলের অনুশীলন ক্যাম্প। ১ থেকে ৭ নভেম্বর পর্যন্ত ইরানের তেহরানে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপের প্রস্তুতির জন্য প্রাথমিকভাবে ৬০ জনকে ডাকা হয়েছে। সিনিয়র বিশ্বকাপের জন্য জাতীয় দলের ক্যাম্পে ডাক পাচ্ছেন ৪৫ জন। ১২ থেকে ১৪ জুন তিন দিন ট্রায়ালের পর সংখ্যাটা কমিয়ে দীর্ঘমেয়াদি ক্যাম্প চালিয়ে যেতে চায় ফেডারেশন। এসব তথ্য জানান কাবাডি দলের সর্বশেষ ক্যাম্প কমান্ডার আরিফ মিহির।

বিশ্বকাপ, যুব বিশ্বকাপ, এসএ গেমস ও এশিয়ান গেমসের জন্য বিদেশি কোচের অধীনেই শুরু করার লক্ষ্য ফেডারেশনের। বিদেশি কোচ এসেছেন। এবার আসার পালা ইরানি ফিজিও হাসান এস্তাখর, ভারতীয় ট্রেনার ও টেকনিক্যাল ডিরেক্টর প্রাসাদ রাওয়ের। খুব শিগগিরই তারা ঢাকায় এসে পৌঁছবেন বলে জানা গেছে। আপাতত এক বছরের চুক্তিতে কাজ করবেন কোচ সাজু রাম। তার কাজ পছন্দ হলে ২০২২ সালে চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমস পর্যন্ত দীর্ঘমেয়াদী চুক্তি হতে পারে বলে বিশ্বস্ত সুত্র জানায়। কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বলেন, ‘আপাতত আমরা এসএ গেমসের জন্য বিদেশী কোচিং স্টাফ নিয়োগ দিচ্ছি। ভালো ফল পেলে এশিয়ান গেমস পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানো হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন