বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে আ,লীগের নেতা নির্বাচনে রাজনৈতিক ঠিকুজি দেখা হচ্ছে

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ২:১৫ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ে নেতা নির্বাচনে পরিবারের রাজনৈতিক ঠিকুজি দেখা হচ্ছে বলে জানা গেছে।
সূত্র জানান, গত ৭ জুন থেকে মির্জাপুর পৌরসভাসহ এ উপজেলার ১৪টি ইউনিয়নের ১৬টি ইউনিটের ১৪৪টি ওয়ার্ড কমিটি গঠন শুরু হয়েছে। আগামী জুলাই মাসের মধ্যে ওয়ার্ডগুলির সম্মেলনে শেষ করে পরবর্তীতে ইউনিয়ন ও পৌর কমিটি গঠন করা হবে। এসব কমিটির মূল দুই পদ যথাক্রমে সভাপতি ও সম্পাদক পদে নেতা নির্বাচনে প্রার্থীদের পারিবারিক রাজনৈতিক ঠিকুজি দেখা হচ্ছে। অর্থাৎ ওই দুই পদের প্রার্থীর পরিবারের অন্য কোন সদস্য জামায়াত-বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত কি না তা দেখা হচ্ছে। এছাড়া দলে নব্যযোগদানকারীরাও কোন বড় পদ পাবে না। সভাপতি সম্পাদক পদে কোন প্রার্থীর এ ধরণের পারিবারিক রাজনৈতিক ঠিকুজি পাওয়া যায় তাহলে ওইসব প্রার্থীকে সভাপতি সম্পাদক পদে নির্বাচিত করা হচ্ছে না বলে সূত্র জানিয়েছেন।
সূত্র আরও জানান, গত জাতীয় সংসদ এবং উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কোন নেতা অবস্থান অথবা নীরবতা পালন করে থাকলেও তাদেরকে বিভিন্ন পর্যায়ের কমিটির সভাপতি সম্পাদক করা হচ্ছে না।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এ পদক্ষেপ নেয়া হয়েছে। তাছাড়া দলে নব্যযোগদানকারীদের কেউ ওই দুই পদে আসতে পারবেন না। এতে বিভিন্ন স্থরের ত্যাগী নেতাকর্মীরা খুশি হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন