ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৯, ৩:৪৮ পিএম

‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৮’ প্রদান করা হয়েছে। বুধবার ( ১২ জুন) রাজধানীর ফারস্ হোটেল এন্ড রিসোর্টসে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য রাশেদ খান মেনন এবং বিশেষ অতিথি ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আমানুল্লাহ এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি ঢাকা বিভাগের জেএসসি, এসএসসি ও এইচএসসি পর্যায়ের ১৭৮ জন শিক্ষার্থীর হাতে ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৮’-এর বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন। এর মধ্যে প্রতিবন্ধী শিক্ষার্থী ৬১ জন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদস্যদের সন্তানদের ৫০ জন এবং সাধারণ শিক্ষার্থী ৬৭ জন। মার্কেন্টাইল ব্যাংক এবছর সারাদেশে পর্যায়ক্রমে সর্বমোট ১ হাজার ১২৯ জন ছাত্র-ছাত্রীকে ১ কোটি ৭০ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করছে।


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজামউদ্দিন জলিল (জন), মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ এস এম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, পরিচালক মোশাররফ হোসেন ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল আলম বিপিএস (বার)।

রাশেদ খান মেনন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের যথাযথ অধ্যয়ন ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে দেশ সেবায় প্রস্তুত হতে আহŸান জানান। মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রমের জন্য সাধুবাদ ব্যক্ত করার পাশাপাশি তিনি ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।


এ কে এম সাহিদ রেজা ঢাকা বিভাগ থেকে অনুষ্ঠানে আগত মেধাবী ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সবাইকে ধন্যবাদ জানান। তিনি মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রম অব্যাহত রাখা এবং এ খাতে ব্যায় বৃদ্ধি করার প্রতিশ্রতি দেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী বলেন, সামাজিক দায়বদ্ধতা কর্মসূচীর অংশ হিসেবে মার্কেন্টাইল ব্যাংক আজ ঢাকা বিভাগের ১৭৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করল। তিনি বলেন, বৃত্তিপ্রাপ্তদের বছরে এককালীন জেএসসি ১২ হাজার, এসএসসি ১৫ হাজার ও এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ২১ হাজার টাকা করে প্রদান করা হলো। ক্রমান্বয়ে অন্যান্য বিভাগের আরও ৯৫১ জনসহ সারাদেশে এবছর মোট ১ হাজার ১২৯ জন ছাত্র-ছাত্রীকে মোট ১ কোটি ৭০ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করছে মার্কেন্টাইল ব্যাংক।


বৃত্তিপ্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডি- জি ডবিøউ এম মোর্তজা, মো. জাকির হোসেন ও আদিল রায়হান, ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা, আমন্ত্রিত শিক্ষার্থী ও অভিভাবক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন