ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

৩ শতাধিক স্থান
ইনকিলাব ডেস্ক : উত্তর কোরিয়ায় প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেওয়ার ৩১৮টি স্থান চিহ্নিত করা গেছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার একটি বেসরকারি সংস্থা। এই স্থানগুলিতে বিভিন্ন অপরাধে আটককৃতদের মৃত্যুদণ্ড কার্যকর করে সরকার। গত চার বছরে উত্তর কোরিয়া থেকে পালিয়ে আসা ৬১০ ব্যক্তির সাক্ষাৎকার নিয়েছে দ্য ট্রানজিশনাল জাস্টিস ওয়ার্কিং গ্রুপ নামের একটি সংস্থা। প্রতিবেদনে বলা হয়েছে, গরু চুরি থেকে শুরু করে দক্ষিণ কোরিয়ার টেলিভিশন চ্যানেল দেখার অপরাধে লোকদের আটক করা হয় এবং তাদের মৃত্যুদÐ দেওয়া হয়। নদীর কাছে, মাঠে, বাজারে, স্কুলে এবং খেলার জায়গায় মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। রয়টার্স।

সাজা মৃত্যুদণ্ড
ইনকিলাব ডেস্ক : ইরানের পার্লামেন্টে অ্যাসিড হামলার সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান রেখে একটি আইন পাস করা হয়েছে। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে সন্ত্রাস ও অস্থিরতা কমিয়ে আনতে এই আইন করা হয়েছে। স্থানীয় সময় গত শনিবার ইরানের পার্লামেন্টে এই আইনটি পাস করা হয়। তবে আইনটি কার্যকর হতে গার্ডিয়ান কাউন্সিলের অনুমোদন পেতে হবে। ইরানের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এই আইনটির পক্ষে পার্লামেন্টের ১৬১ জন সদস্য ভোট দেন। অন্যদিকে এই আইনের বিপক্ষে ভোট দেন নয়জন। রেডিও ফার্ডার।

দুঃখিত ফিলিস্তিন
ইনকিলাব ডেস্ক : মার্কিন উদ্যোগে বাহরাইনে অনুষ্ঠেয় সম্মেলনে জর্দান ও মিসর যোগ দেয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তাতে গভীর দুঃখ প্রকাশ করেছে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষ। এ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চরি’র অংশ বিশেষ উন্মোচন করা হবে। ফিলিস্তিনি কর্তৃপক্ষের মুখপাত্র ইবরাহিম মেলহিম মঙ্গলবার বলেন, “আমরা সমস্ত বন্ধু ও ভ্রাতৃপ্রতীম দেশকে এ সম্মেলন বয়কট করার আহ্বান জানাচ্ছি।” পার্সটুডে।

ক্ষেপণাস্ত্র ধ্বংস
ইনকিলাব ডেস্ক : সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় দারাপ্রদেশের তেল আল হারা পার্বত্য এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। তবে ইহুদিদের ছোড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দিয়েছে সিরিয়ার সেনাবাহিনী। বুধবার সকালে গোলান মালভূমির নিকটবর্তী দারাপ্রদেশের তেল আল হারা পার্বত্য এলাকায় ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইলি বাহিনী। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষাব্যবস্থা এসব হামলা প্রতিহত করেছে। কয়েকটি ক্ষেপণাস্ত্র শনাক্তের পর সেগুলো ধ্বংস করে দেয়া হয়। সানা।

ভারতীয় বিমান
ইনকিলাব ডেস্ক : অবশেষে ভারতীয় বিমানবাহিনীর নিখোঁজ এএন-৩২ বিমানের সন্ধান পাওয়া গিয়েছে। সেনা ও বিমানবাহিনীর অব্যাহত অভিযানে নিখোঁজ হওয়ার ৮ দিন পর মঙ্গলবার অরুণাচল প্রদেশে বিমানটির সন্ধান পাওয়া যায়। হারিয়ে যাওয়া ওই বিমানের খোঁজ দিতে ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল ভারতীয় বিমানবাহিনী। অরুণাচল প্রদেশের লিপোর ১৬ কিলোমিটার উত্তরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করতে সক্ষম হয়েছে তারা। এনডিটিভি, এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন