ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

চট্টগ্রামে ফার্মেসিতে বিদেশি ওষুধ : জরিমানা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৫ এএম

নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অনুমোদনবিহীন বিদেশি ওষুধ বিক্রির দায়ে তিনটি ফার্মেসীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার চমেক হাসপাতালের সামনে ইপিক মেডিকেল সেন্টারে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

গাজী ফার্মেসি ও সার্জিক্যাল, সাথী মেডিকেল হল ও ডায়মন্ড ফার্মেসীতে অভিযানকালে দেখা যায়, এসব ফার্মেসিতে ওষুধ প্রশাসন কর্তৃক ইস্যকৃত লাইসেন্সের শর্ত অমান্য করে ওষুধ বিক্রি হচ্ছে। অনুমোদনহীন বিদেশি ওষুধ সংরক্ষণ ও বিক্রিরও প্রমাণ পাওয়া যায়।
এছাড়াও দেখা যায় সাথী মেডিকেল হলে লাইসেন্সের মেয়াদ নেই। তিনটি ফার্মেসীতেই ওষুধ বিক্রির পর কোন ক্যাশ মেমো দেয়া হচ্ছে না। ওষুধে নির্দেশিত সঠিক তাপমাত্রায় ফ্রিজে সংরক্ষণ করার নির্দেশনা থাকলেও ফার্মেসীগুলো ফ্রিজ ব্যতীত বাইরে মেডিসিনগুলো সংরক্ষণ করছে।
এসব অপরাধে ড্র্যাক্ট অ্যাক্ট ১৯৪০ অনুয়াযী গাজী ফার্মেসি ও সার্জিক্যালকে ১৫ হাজার, সাথী মেডিকেল হলকে ২০ হাজার ও ডায়মন্ড ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনুমোদনহীন ঔষুধগুলোকে জব্দক্রমে বিনষ্ট করা হয় এবং ভবিষ্যতে উপরোল্লিখিত অপরাধগুলি না করার ব্যাপারে সতর্ক করা হয়। অভিযানে ওষুধ প্রশাসন, চট্টগ্রামের ওষুধ তত্ত¡াবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরানসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন