বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিএসএমএমইউর ভিসির কার্যালয় ভাঙচুরে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চাকরির নিয়োগে অনিয়মের প্রতিবাদে আন্দোলনের মধ্যে ভিসির কার্যালয় ‘ভাংচুরের’ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে বিএসএমএমইউর রেজিস্টার শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

শাহবাগ থানায় ওসি মো. আবুল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের নামে অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টিসহ নানা অভিযোগ আনা হয়েছে মামলায়। মামলায় ১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত অপরিচয় আরও ৪০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ওসি বলেন, ভিডিও ফুটেজ দেখে এবং তদন্ত করে যারা ভাংচুর করেছেন তাদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিএসএমএমইউতে ১৮০ জন মেডিকেল অফিসার ও ২০ জন ডেন্টাল চিকিৎসক নিয়োগের লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে এক মাস ধরে আন্দোলন করে আসছিলেন শতাধিক চিকিৎসক। গত ২০মার্চ আট হাজার ৫৫৭ জন চিকিৎসক ওই ২০০ নম্বরের ওই লিখিত পরীক্ষায় অংশ নেন, যার ফল প্রকাশ করা হয় ১২ মে। পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে ওইদিন থেকেই আন্দোলনে নামেন নিয়োগপ্রত্যাশীরা।

ঈদের পর গত ৯ জুন ভিসির সঙ্গে দেখা করতে যাওয়া আন্দোলনকারীদের কয়েকজনকে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যরা লাঠিপেটা করেন বলে অভিযোগ ওঠে। যদিও আন্দোলনকারী চিকিৎসকদের লাঠিপেটার কোনো ঘটেনি বলে জানায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় কর্তৃৃপক্ষ।
বিএসএমএমইউর ভিসি কনক কান্তি বড়ুয়া বলেন, মঙ্গলবারের ভাংচুরের ঘটনায় প্রক্টরের পক্ষ থেকে একটি মামলা হয়েছে শুনেছি। তবে আমি মামলার কাগজপত্র এখনও আমি দেখিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন